২১ অক্টোবর, ২০২১ ০৯:১০ পিএম

৮১৪৪ সিনিয়র স্টাফ নার্সকে নিয়োগের সুপারিশ পিএসসি

৮১৪৪ সিনিয়র স্টাফ নার্সকে নিয়োগের সুপারিশ পিএসসি
তবে তথ্য বিভ্রাট এবং প্রশাসনিক কারণে ১৫ জন প্রার্থীর সুপারিশ স্থগিত রাখা হয়েছে। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগের অধীনে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের সিনিয়র স্টাফ নার্সের (১০ম গ্রেড) শূন্য পদে নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে নিয়োগের জন্য আট হাজার ১৪৪ জনকে সুপারিশ করেছে পিএসসি।

আজ বৃহস্পতিবার (২১ অক্টোবর) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) যুগ্মসচিব পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগের জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কর্তৃক গৃহীত নিয়োগ পরীক্ষার ভিত্তিতে বিদ্যমান বিধি-বিধান অনুসরণ করে নিম্নবর্ণিত রেজিস্ট্রেশন নম্বরধারী প্রার্থীদের কর্ম কমিশন সাময়িকভাবে মনোনয়ন প্রদান করেছে।’

তবে তথ্য বিভ্রাট এবং প্রশাসনিক কারণে ১৫ জন প্রার্থীর সুপারিশ স্থগিত রাখা হয়েছে। এ বিষয়ে নির্ধারিত তারিখের মধ্যে প্রয়োজনীয় সনদ/তথ্য ডকুমেন্টস উপস্থাপনের জন্য সংশ্লিষ্ট প্রার্থীদের যথাসময়ে নির্দেশনা প্রদান করা হবে।

পিএসসি জানিয়েছে, প্রার্থী কর্তৃক আবেদনপত্রের সাথে প্রদত্ত তথ্য, ডকুমেন্টস, সনদ ইত্যাদি বিজ্ঞাপনের শর্তে এবং আবেদনপত্রে প্রদত্ত অঙ্গীকারনামার ভিত্তিতে কর্ম কমিশন প্রার্থীদের এই শর্তে সাময়িকভাবে সুপারিশ করেছে যে, নিয়োগের পূর্বে নিয়োগকারী কর্তৃপক্ষ যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রার্থীদের সনদ, ডকুমেন্টস ও কাগজপত্রের সত্যতা যাচাইপূর্বক নিশ্চিত হয়ে চূড়ান্ত নিয়োগ প্রদান করবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রকাশিত ফলাফলে কোনো উল্লেখযোগ্য (substantive) ভুল-ত্রুটি পরিলক্ষিত হলে তা সংশোধনের ক্ষমতা কর্ম কমিশন সংরক্ষণ করে।

এর আগে গত ২৯ আগস্ট সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)।

বিপিএসসি সচিবালয়ের পরিচালকের (ইউনিট-৭) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগের অধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের ১০ম গ্রেডে সিনিয়র স্টাফ নার্স (বিজ্ঞপ্তির তারিখ: ০১.০৩.২০২০, ক্রমিক নম্বর-০১) পদে সরাসরি নিয়োগের লক্ষ্যে গত ১১ জুন তারিখে অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী উল্লেখিত রেজিস্ট্রেশন নম্বরধারী প্রার্থীরা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

►ফলাফল দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি