২৫ অগাস্ট, ২০২১ ১০:০৯ এএম

রাজস্বখাতে সহকারী সার্জন পদে দুই হাজার পদ সৃজন

রাজস্বখাতে সহকারী সার্জন পদে দুই হাজার পদ সৃজন
প্রতীকী ছবি।

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্য অধিদপ্তরেরর আওতাধীন চিকিৎসক নিয়োগে সহকারী সার্জন পদে রাজস্বখাতে স্থায়ীভাবে দুই হাজার পদ সৃজন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

রোববার (২২ আগস্ট) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনেল-৪ অধিশাখার উপসচিব রোকেয়া বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘আদিষ্ট হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর ৭ জুলাই ২০২১ তারিখে ৩৮৪ সংখ্যক স্মারকে সম্মতির প্রেক্ষিতে কোভিড-১৯-এ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য জরুরী প্রয়োজনে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) কর্তৃক চলমান ৪২তম বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক (সহকারি সার্জন) নিয়োগের লক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরের আওতায় নবম গ্রেডের দুই হাজার চিকিৎসকের (সহকারী সার্জন) পদ রাজস্বখাতে স্থায়ীভাবে সৃজনে সরকারি মঞ্জুরি জ্ঞাপন করছি।’

এতে আরও বলা হয়েছে, ‘এ পদ সৃজনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৯ আগস্ট ২০২১ তারিখের ০৫.০০.০০০০.১৫৯.০১২.২০.২১৭ নং, অর্থ বিভাগের ব্যয় ব্যবস্থাপনা অনুবিভাগের ১৬ আগস্ট ২০২১ তারিখের ০৭.০০.০০০০.১৫৬.১৫.০১৮.২০-৪২৫ নং স্মারক মোতাবেক সম্মতি রয়েছে। এ পদসমূহ সৃজনে প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির ভুতাপেক্ষ সম্মতি গ্রহণ করা হবে। উল্লিখিত পদসমূহ সৃজনে মাননীয় প্রধানমন্ত্রী সানুগ্রহ সম্মতি ও সদয় অনুমোদন প্রদান করেছেন।’

এতে আরও বলা হয়, আদেশের অনুলিপির অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অর্থ মন্ত্রণালয়ের ব্যয় ব্যবস্থাপনা অধিশাখা-৬ এর যুগ্মসচিবের কাছে পাঠানো হয়েছে। কপি পৃষ্ঠাঙ্কনপূর্বক স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার কাছে পাঠানোর অনুরোধ করা হয়েছে।

এদিকে অর্থ মন্ত্রণালয়ের ব্যয় ব্যবস্থাপনা অধিশাখা-৬ এর যুগ্মসচিবের স্বাক্ষরিত অংশে বলা হয়েছে, অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে। এ আদেশ জারিতে অর্থ মন্ত্রণালয়ের ব্যয় ব্যবস্থাপনা অনুবিভাগ সম্মত আছে।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসক নিয়োগ
বিএসএমএমইউ ও স্বাস্থ্য অধিদপ্তরের গবেষণা

গ্রামে স্বাস্থ্যসেবা গিতে গিয়ে ১৮ সমস্যার মুখোমুখি চিকিৎসকরা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক