০২ জুলাই, ২০২১ ০৪:২৩ পিএম

ভুয়া দুই চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিল করল বিএমডিসি

ভুয়া দুই চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিল করল বিএমডিসি
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: ভুয়া দুই চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিল করেছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)। সম্প্রতি বিএমডিসির রেজিস্ট্রার ডা. মো. আরমান হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘নিম্নবর্ণিত দুই চিকিৎসক প্রতারণা পূর্বখ দ্যা সাইন্ট পিটারবুর্জ স্টেট মেডিকেল একাডেমি রাশিয়ার ভূয়া সার্টিফিকেল দাখিল করে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল থেকে রেজিস্ট্রেশন গ্রহণ করেছেন। বিষয়টি প্রমানিত হওয়ায় তাদের রেজিস্ট্রেশন বাতিল করা হবে এবং তাদের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা দায়ের করা হবে।’

রেজিস্ট্রেশন বাতিল হওয়া দুইজন হলেন, ঢাকার কেরানিগঞ্জ উপজেলার মোহাম্মদ ওয়াহিদুজ্জামান (বিএমডিসির রেজিস্ট্রেশন নং-A-42572, তারিখ ১৬ মে ২০১৬)।

কুমিল্লা জেলার শিবনগর উপজেলার দীনেশ চন্দ্র দেবনাথ (বিএমডিসির রেজিস্ট্রেশন নং-A-42573, তারিখ ১৬ মে ২০১৬)।

এতে আরও বলা হয়েছে, ‘এমতাবস্থায় তারা নিজেদেরকে চিকিৎসক বলে পরিচয় দিতে কিংবা চিকিৎসা কার্যক্রম পরিচালনা করতে পারবেন না। যদি তারা চিকিৎসা কার্য চালিয়ে যান, তাহলে আইন প্রয়োগকারী সংস্থাসমূহকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক