১৪ এপ্রিল, ২০২১ ০৩:৫৯ পিএম

ঢাকা ডেন্টালে চার বিষয়ে এমফিল কোর্স চালুর আবেদন

ঢাকা ডেন্টালে চার বিষয়ে এমফিল কোর্স চালুর আবেদন
ঢাকা ডেন্টাল কলেজ। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে ঢাকা ডেন্টাল কলেজের বেসিক সায়েন্সের চার বিষয়ে এমফিল কোর্স চালুর প্রস্তাব করা হয়েছে। এ সংক্রান্ত একটি আবেদন ফরম ও ফি বিএসএমএমইউর পরিচালককে পাঠানো হয়েছে।

রোববার (১২ এপ্রিল) ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষের দপ্তর থেকে বিএসএমএমইউর পরিচালকে (পরিদর্শন) পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকা ডেন্টালের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত আবেদন পত্রে বলা হয়, ‘উপযুক্ত বিষয় ও সূত্রের আলােকে আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জানানাে যাচ্ছে যে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা ডেন্টাল কলেজের বেসিক সায়েন্সে চারটি বিষয়ে এম.ফিল কোর্স চালুর লক্ষ্যে চারটি আবেদন ফরম ও ফি প্রদান করা হলো।’

বিষয়গুলো হলো 

ক. ওরাল প্যাথলজি
খ. ডেন্টাল ফার্মাকোলজি
গ. সায়েন্স অব ডেন্টাল ম্যাটেরিয়ালস্ এন্ড ইঞ্জিনিয়ারিং
ঘ. ওরাল এনাটমি

এতে আরও বলা হয়, উল্লেখিত চারটি কোর্সের কোর্স ফি বাবদ ৮২ হাজার ৬০ টাকার একটি পে-অর্ডার (২০৭৯৩০৭) ১২ এপ্রিল প্রেরণ করা হয়েছে। এ অবস্থায় ঢাকা ডেন্টাল কলেজের বেসিক সায়েন্স বিষয়ক এমফিল কোর্সটি চালুর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

আবেদনের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি), প্রো-ভিসি (শিক্ষা) ট্রেজারার, দন্ত অনুষদের ডিনসহ সংশ্লিষ্ট সকলকে পাঠানো হয়েছে।

►আবেদনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি