১১ এপ্রিল, ২০২১ ০৬:১১ পিএম

৩ লাখ করে অর্থ বরাদ্দ পেল ৪৮৩ স্বাস্থ্য কমপ্লেক্স

৩ লাখ করে অর্থ বরাদ্দ পেল ৪৮৩ স্বাস্থ্য কমপ্লেক্স
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: বৈশ্বিক মহামারী করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় আপদকালীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৪৮৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিন লাখ টাকা করে অর্থ বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

আজ রোববার (১১ এপ্রিল) মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘আজ ১১ এপ্রিল বিকেলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ২০২০-২১ অর্থ বছরের সংশোধিত বাজেটের সচিবালয় অংশের সংগনিরোধক ব্যয়খাত থেকে করোনার আপদকালীন সময়ে ঢাকাসহ দেশের তৃণমূল পর্যায়ের সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৪৮৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অনুকূলে ৩ লাখ টাকা করে মোট ১৪ কোটি ৪৯ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।’

এতে আরও বলা হয়, এই টাকা করোনা আক্রান্ত রোগীদের ব্যবস্থাপনায় যন্ত্রপাতি ও সরঞ্জামাদি (লজিস্টিক সাপোর্ট), করোনা আইসোলেশন হাসপাতালে ভর্তি রোগীদের পথ্য, ওষুধ সামগ্রী, গজ, ব্যান্ডেজ ও তুলা, কেমিক্যাল-রি-এজেন্ট (এক্সরে ফিল্ম, ইসিজি পেপার), অক্সিজেন ও অন্যান্য গ্যাস সরবরাহ ও ক্রয়সহ বিভিন্ন কাজে ব্যবহৃত হবে।

বিকেলে, মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ সিনিয়র সহকারী সচিব সুশীল কুমার পাল স্বাক্ষরিত এক পরিপত্রের মাধ্যমে এ সংক্রান্ত একটি পত্র জারি করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি