১০ মার্চ, ২০২১ ১০:২৭ এএম

টিকা নিয়েও করোনায় আক্রান্ত ডিএমপি কমিশনার

টিকা নিয়েও করোনায় আক্রান্ত ডিএমপি কমিশনার
মোহা. শফিকুল ইসলাম। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। টিকা নেওয়ার ২৭ দিন পর তাঁর দেহে করোনা শনাক্ত হয়। তিনি রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

গত ৬ মার্চ তিনি করোনা আক্রান্ত হয়েছেন বলে মঙ্গলবার (৯ মার্চ) রাতে কেন্দ্রীয় পুলিশ লাইন্স হাসপাতালের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ডিএমপি কমিশানার দেহে করোনার উপসর্গ দেখা দেওয়ায় গত ৬ মার্চ তাঁর করোনা পরীক্ষা করা হয়। এতে তাঁর দেহে করোনা শনাক্ত হয়েছে। তিনি বর্তমানে কেন্দ্রীয় পুলিশ লাইন্স হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করছেন।

এর আগে দেশে গণহারে টিকাদান কর্মসূচির প্রথম দিন ৭ ফেব্রুয়ারি ডিএমপি কমিশনার অক্সফোর্ড-েঅ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহণ করেন। তারপর অন্যান্য পুলিশ সদস্যদের টিকা দেওয়া হয়। 

এদিকে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে অনুষ্ঠান ও বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে রাজারবাগ পুলিশ লাইন্সে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে ডিএমপি কমিশনারের সভাপতিত্ব করার কথা থাকলেও তিনি অনুপস্থিত ছিলেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট প্রধান মনিরুল ইসলাম সে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 

প্রসঙ্গত, দেশে বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সংক্রমণের পর থেকেই সম্মুখ সারিতে কাজ করে যাচ্ছেন পুলিশ সদস্যরা। পুলিশ সদর দপ্তরের তথ্যমতে এ পর্যন্ত পুলিশের ১৯ হাজার ১১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৮৬ জন।  এর মধ্যে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৮ হাজার ৯৫৮ জন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক