০৬ মার্চ, ২০২১ ০৩:৩৫ পিএম

টানা দ্বিতীয় মেয়াদে বিসিপিএস সভাপতি ডা. কাজী দ্বীন মোহাম্মদ

টানা দ্বিতীয় মেয়াদে বিসিপিএস সভাপতি ডা. কাজী দ্বীন মোহাম্মদ
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) সভাপতি পদে আবারও নির্বাচিত হয়েছেন প্রখ্যাত চিকিৎসক অধ্যাপক ডা. কাজী দ্বীন মোহাম্মদ । গত ২০১৯-২০ মেয়াদেও সভাপতির পদে ছিলেন তিনি। 

এছাড়া সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বর্তমান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম ও ভাইস প্রেসিডেন্ট হয়েছেন ডা. কোহিনূর বেগম।

আজ শনিবার (৬ মার্চ) বিপিএসের নির্বাচন কমিশনের চেয়ারম্যান প্রফেসর মো. আফজাল হোসেন ও নির্বাচন কমিশনের সদস্য প্রফেসর নূরুদ্দীন আহমেদ এবং প্রফেসর এইচএএম নাজমুল আহসান স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, নির্বাচনে কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন ডা. মো. আবিদ হোসেন মোল্লাহ, সদস্য পদে রয়েছেন ডা. মো. আবুল আলী মিয়া ও ডা. রওশন আরা বেগম।

এ কমিটি মার্চ ২০২০ থেকে আগামী দুই বছর দায়িত্ব পালন করবেন বলেও জানানো হয় বিসিপিএসের নোটিশে।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি (শুক্রবার) সকাল নয়টা থেকে বিসিপিএসের ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকাল ৫টায়। নির্বাচনে প্রায় ৬ হাজারেরও বেশি সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সারা বাংলাদেশ থেকে বিসিপিএস’র ফেলো সদস্যরাই ছিলেন এই নির্বাচনের ভোটার।  

নিয়ম অনুযায়ী, প্রত্যেক ভোটার ৮ জনকে ভোট দেন। নির্বাচনে সর্বোচ্চ সংখ্যক ভোটের ভিত্তিতে প্রথম ৮ জন কাউন্সিলর ৪ বছরের জন্য বিজয়ী হন।

নির্বাচনে আটজন কাউন্সিল হিসেবে নির্বাচিত হন। তারা হলেন: অধ্যাপক ডা. আবুল বাশার মুহাম্মদ জামাল, অধ্যাপক ডা. মো. আবিদ হোসাইন মোল্লা, অধ্যাপক ডা. মো. রিদওয়ানুর রহমান, অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ, অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, অধ্যাপক ডা. মো. মুজিবুর রহমান, অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহ এবং অধ্যাপক ডা. তাহমিনা বেগম।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি