২৩ ফেব্রুয়ারী, ২০২১ ০৯:৩০ পিএম

তিন দফা দাবিতে নার্সেস সংগ্রাম পরিষদের ৭ দিনের আল্টিমেটাম

তিন দফা দাবিতে নার্সেস সংগ্রাম পরিষদের ৭ দিনের আল্টিমেটাম
সংবাদ সম্মেলনে বাংলাদেশ নার্সেস সংগ্রাম পরিষদ। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: তিন দফা দাবি আদায়ে আগামী সাত দিনের আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ নার্সেস সংগ্রাম পরিষদ। 

আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নার্সেস সংগ্রাম পরিষদ প্রধান ও বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের (বিএনএ) সভাপতি (ভারপ্রাপ্ত) ইসমত আরা পারভীন এ ঘোষণা দেন।

তিনি জানান,  ‘আমাদের দাবি না মানলে ৩ মার্চ মানববন্ধন, ৭ মার্চ প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ, ১০ মার্চ সারা দেশব্যাপী প্রত্যেক স্বাস্থ্য প্রতিষ্ঠানে একযোগে প্রতিবাদ কর্মসূচি পালন এবং ১৩ মার্চ দেশব্যাপী প্রত্যেক স্বাস্থ্য প্রতিষ্ঠানের প্রশাসনিক জোনের সামনে একযোগে এক ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করা হবে।’

নার্সেস সংগ্রাম পরিষদের তিন দফা দাবি হলো- ‘জনস্বাস্থ্য সুরক্ষা ও নার্সিং পেশার মান রক্ষার লক্ষ্যে কোনোক্রমেই কারিগরি বোর্ডের অধীন প্যাশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্স হিসেবে নিবন্ধন না দেয়া, পরিবার কল্যাণ পরিদর্শিকাদের ডিপ্লোমা ইন মিডওয়াইফারি সমমান না করা এবং গত ৫ ফেব্রুয়ারি ব্যাচেলর অব নার্সিং সায়েন্স, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি, ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ছাত্র-ছাত্রীদের নির্ধারিত কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার স্থগিতাদেশ অবিলম্বে প্রত্যাহার করে কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার ব্যবস্থা করা।’

সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনএ ঢামেক শাখার সভাপতি মোহাম্মদ কামাল হোসেন পাটোয়ারী ও বিএনএ ঢামেক শাখার মহাসচিব মো. আসাদুজ্জামান জুয়েলসহ নার্সদের বিভিন্ন সংগঠনের নেতারা।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি