২৩ জানুয়ারী, ২০২১ ০৪:৩৭ পিএম

‘২/১ দিনের মধ্যেই আসবে আরও ৫০ লাখ টিকা’

‘২/১ দিনের মধ্যেই আসবে আরও ৫০ লাখ টিকা’
ফাইল ছবি

মেডিভয়েস রিপোর্ট: আগামী দু-একদিনের মধ্যেই ভারত থেকে দেশে আরও ৫০ লাখ করোনা টিকা আসবে বলে জানিয়েছেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন।

আজ শনিবার (২৩ জানুয়ারি) রাজধানীর মোহাম্মদপুরে ইকবাল রোডে উদয়াচল পার্কের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

নাজমুল হাসান পাপন বলেন, ভারতের সিরাম ইনস্টিটিউটের সঙ্গে চুক্তির তিন কোটি করোনা টিকা আমদানির চুক্তি হয়েছে। এর মধ্যে গত ২১ জানুয়ারি ভারত সরকার বাংলাদেশকে ২০ লাখ করোনার টিকা উপহার দিয়েছে। এ ছাড়াও সেরাম থেকে তিন কোটি ডোজ টিকা কিনছে সরকার। আগামী দুই-একদিনের মধ্যেই চুক্তির প্রথম চালান ৫০ লাখ টিকা বাংলাদেশে আসবে।

টিকার পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে এরই মধ্যে গাইডলাইন প্রস্তুত করেছে ঔষধ প্রশাসন অধিদপ্তর। টিকা নিয়ে অযথা ভয় বা আবেগ তাড়িত না হওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

এ প্রসঙ্গে প্রখ্যাত ভাইরোলজিস্ট ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. নজরুল ইসলাম বলেছেন, ভয় পাওয়ার সঙ্গে ভ্যাকসিন না নেওয়ার বিষয়টি মনস্তাত্ত্বিক। তিনি আরও বলেন, ‘ইমোশনাল হয়ে কোনো কাজ হয় না। ইমোশনাল হলে বিশৃঙ্খলা সৃষ্টি হয়।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি