১৮ জানুয়ারী, ২০২১ ০১:৪৯ পিএম

চাঁদপুরে হাসপাতাল উদ্বোধন করলেন সেনাপ্রধান 

চাঁদপুরে হাসপাতাল উদ্বোধন করলেন সেনাপ্রধান 
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার টরকীতে ‘আব্দুল ওয়াদুদ সরকার ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্র’ হাসপাতাল উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। পরে তিনি কেন্দ্রটি ঘুরে দেখেন।

রোববার (১৭ জানুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

উদ্বোধন শেষে সেনাপ্রধান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন, ‘দেশের প্রয়োজনে সরকার প্রদত্ত যে কোনো কাজ করতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। কারণ দেশের প্রতি আমাদের দায়বদ্ধতা আছে। তাই দেশের জন্য যে কোনো দায়িত্ব পালন করতে আমরা বাধ্য।’ 

বাংলাদেশ সেনাবাহিনীর সাফল্য তুলে ধরে জেনারেল আজিজ আহমেদ বলেন, ‘দেশবাসী লক্ষ্য করেছে করোনা মহামারিতেও সেনাবাহিনী বেশ তৎপর ছিল। প্রধানমন্ত্রী যখন করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন তখন সরকারের পক্ষ থেকে সেনাবাহিনীর সহায়তা চাওয়া হয়। তখন আমরা দেশের জন্য জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছি।’
 
সেনাবাহিনীর দক্ষতা তুলে ধরে তিনি বলেন, অতীতের মতো ভবিষ্যতেও দেশের স্বার্থে কোনো দায়িত্ব দেওয়া হলে জনগণের মঙ্গলে সেটা করতে সেনাবাহিনী সব সময় প্রস্তুত। এ ধরনের দায়িত্ব পালন তাঁদের প্রশিক্ষণ এবং মানসিক প্রস্তুতির একটি অংশ বলেও উল্লেখ করেন সেনাপ্রধান।

পিতার নামে নির্মিত হাসপাতালটি উদ্বোধন করতে সেনাপ্রধান হওয়ার পর এই প্রথম নিজ গ্রামে আসেন জেনারেল আজিজ আহমেদ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নুরুল আমিন রুহুল, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মৃণাল কান্তি দে, স্বাস্থ্য শিক্ষা পরিকল্পনা অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল ওসমান সারোয়ার, চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খাতুন মজলিশ ও পুলিশ সুপার মাহবুবুর রহমান প্রমুখ।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি