১১ জানুয়ারী, ২০২১ ০৭:৪১ পিএম

‘পরীক্ষা পদ্ধতির পরিবর্তন শুধু ভিসির এখতিয়ারাধীন নয়’

‘পরীক্ষা পদ্ধতির পরিবর্তন শুধু ভিসির এখতিয়ারাধীন নয়’
অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। ফাইল ছবি

মেডিভয়েস রিপোর্ট: রেসিডেন্ট পরীক্ষায় যেকোনও পরিবর্তন এককভাবে ভাইস চ্যান্সেলরের (ভিসি) এখতিয়ারাধীন নয় বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

সোমবার (১০ জানুয়ারি) মেডিভয়েসের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘করোনাকালে পরীক্ষা পেছানো, পরীক্ষা পদ্ধতিতে পরিবর্তনসহ যে কোনও সিদ্ধান্ত গ্রহণ এককভাবে ভিসির এখতিয়ারাধীন নয়। এটি সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিলের সম্মিলিত সিদ্ধান্ত। তাঁরা কি সিদ্ধান্ত দেন তার উপর এ বিষয়গুলো নির্ভর করে। এই সিদ্ধান্ত আমি এককভাবে নিতে পারবো না।’

পূর্বের প্রকাশিত প্রতিবেদনের জন্য দুঃখ প্রকাশ

এর আগে গত ১০ জানুয়ারি রেসিডেন্ট পরীক্ষায় ভাইভার সময় কেউ করোনা আক্রান্ত হলে তাকে পরে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণে সুযোগ প্রদান বিষয়ে মেডিভয়েসে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশিত হয়।

বিএসএমএমইউ ভিসির উদ্ধৃতি দিয়ে ওই প্রতিবেদন প্রকাশ হয়েছিল। ওই বক্তব্যে ফলআউট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি তৈরি হয়। কেউ কেউ এটাকে কোর্স থেকে ফলআউট মনে করে বিরূপ মন্তব্য করতে থাকেন।

অনাকাঙ্ক্ষিত এ ভুল বোঝাবুঝির জন্য মেডিভয়েস পরিবার আন্তরিকভাবে দুঃখিত।

স্বাস্থ্যখাতের পত্রিকা হিসেবে মেডিভয়েস সব সময় চিকিৎসকদের স্বার্থকে সর্বাগ্রে গুরুত্ব দিয়ে থাকে। ওই প্রতিবেদন প্রকাশের লক্ষ্যও ছিল তাই। আমাদের প্রতিবেদনে কোনো বিভ্রান্তি ও সংশ্লিষ্ট কেউ দুঃখ পেয়ে থাকলে আমরা আবারও দুঃখ প্রকাশ করছি।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি