২৩ নভেম্বর, ২০২০ ০৩:৫১ পিএম

বিএমডিসি চেয়ারম্যান করোনামুক্ত

বিএমডিসি চেয়ারম্যান করোনামুক্ত
অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহ। ছবি: সাহিদ

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাস থেকে মুক্ত হয়েছেন বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিওনেটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহ।

সোমবার (২৩ নভেম্বর) মেডিভয়েসকে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন। দীর্ঘ ২০ দিন করোনার সাথে যুদ্ধ করে গত ২১ নভেম্বর করোনা থেকে মুক্তি লাভ করেন অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহ ও তার পরিবারের সদস্যরা। 

তিনি বলেন, ‘করোনাভাইরাসে আমিসহ আমার পরিবারের সকলেই আক্রান্ত হয়েছিলাম। তবে এখন আমরা সবাই সুস্থ্য হয়েছি এবং স্বাভাবিক জীবন যাপন করছি।’

অধ্যাপক সহিদুল্লাহ আরও বলেন, ‘নভেম্বর মাসের শুরু দিকে অর্থাৎ দুই তারিখে আমাদের পরিবারের এক সদস্যের শরীরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর একে একে পরিবারের সকলেই আক্রান্ত হয়। তবে আমাদের খুব বেশি ভোগান্তি হয়নি, কারণ উপসর্গগুলো খুব গুরুতর ছিল না।’

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণ প্রতিরোধে গঠিত জাতীয় পরামর্শক কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন অধ্যাপক সহিদুল্লাহ। করোনা সংক্রমণ ও মৃত্যু রোধে শুরু থেকেই বিভিন্ন প্রয়োজনীয় পরামর্শ দিয়ে আসছেন তিনি।

  এই বিভাগের সর্বাধিক পঠিত
বেশিদিন ওমিপ্রাজল খেলে হাড় ক্ষয়ের ঝুঁকি বাড়ে 
কিডনি পাথরের ঝুঁকি বাড়ায় নিয়মিত অ্যান্টাসিড সেবন 

বেশিদিন ওমিপ্রাজল খেলে হাড় ক্ষয়ের ঝুঁকি বাড়ে