০৪ নভেম্বর, ২০২০ ১১:০৩ এএম

হেকিমখানার পোস্টার প্রতিযোগিতায় বিজয়ী যারা

হেকিমখানার পোস্টার প্রতিযোগিতায় বিজয়ী যারা

মেডিভেয়েস রিপোর্ট: স্বাস্থ্য সেবা বিষয়ক সংগঠন ‘হেকিমখানা’ আয়োজিত স্বাস্থ্য বিষয়ক জ্ঞান উপস্থাপনায় সৃজনশীল উপায় আবিষ্কার ও তা সাধারণ মানুষের পৌঁছে দেওয়ার ক্ষেত্র তৈরির লক্ষ্যে পোস্টার তৈরি প্রতিযোগিতার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে দুইটি ক্যাটাগরিতেই বিজয়ী হয়েছেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের শিক্ষার্থী মিফতাহুল জান্নাত জাবিন ও কানিজ মুমিতা।

গত রোববার (১ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে লাইভ সেশনের মাধ্যমে এই ফলাফল ঘোষণা করা হয়। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট পাবলিক হেলথ গবেষক ডা. তাসদিক হাসান। 

প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন:

ডিজিটাল ক্যাটাগরি:

১. উইনারঃ মিফতাহুল জান্নাত জাবিন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ।

২. ফার্স্ট রানার আপ- হোসনেয়ারা খাতুন, ইসলামিক ইউনিভার্সিটি, কুষ্টিয়া।

৩. সেকেন্ড রানার আপ- নাদিয়া সুলতানা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

৪. পিপলস চয়েস ক্যাটাগরি: তানভির মুশফিক তামিম।

৫. স্পেশাল মেনশান: ইয়াবতাদা ইয়াসিন

৬. স্পেশাল মেনশন: আনান আশরাবী অনন্য, লিংকোপিং ইউনিভার্সিটি, সুইডেন।

হ্যান্ডমেইড ক্যাটাগরি:

১. উইনার- কানিজ মুমিতা, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ।

২. ফার্স্ট রানার আপ- সাজিয়া শারমিন শ্রাবণী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

৩. সেকেন্ড রানার আপ: মিম্মা জিন্নুরাইন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ, মাগুরা।

৪. পিপলস চয়েস- আরিনা আফরিন অর্নি।

৫. স্পেশান মেনশান- সাদিয়া আকতার সুমা।

ইভেন্টকে সফল করার জন্য ডিজিটাল মিডিয়া পার্টনার হিসাবে সাথে ছিলো মেডিভয়েস।  অনলাইন ম্যাগাজিন পার্টনার হিসাবে ছিলো টিনএজারস। ক্লাব পার্টনার হিসাবে ছিলো - ইইসি- জেইউ, এনালাইটিকা জেইউ, রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব।  আউটরিচ পার্টনার হিসাবে ছিলো সিজ দ্যা ডে, এমালগেমেটেড ক্যাডেটস ফোরাম, ডন সামদানি, প্লেক্সাস, ইন্টেলিজেন্ট মাইন্ডস,  আর্টারি, প্রত্যাশা অর্গানাইজেশন, ইভোলিউশন ৩৬০, ইকোস, দ্যা ড্রিমার্স।

আয়োজকরা জানিয়েছেন, স্বাস্থ্য সম্পর্কিত তথ্যের জটিলতাগুলো সহজ ও সকলের হাতের নাগালে আনার মাধ্যমে জনসাধারণ এবং স্বাস্থ্যসেবা ও চিকিৎসা খাতের মধ্যে সংযোগসূত্র হিসেবে কাজ করছে হেকিমখানা এবং এ বিষয়ে তারা বদ্ধপরিকর। জ্ঞানের বিশাল ব্যবধানের কারণে স্বাস্থ্য খাতে ব্যাপক বৈষম্য রয়েছে।

সর্বস্তরের জনগণের কাছে আমাদের উদ্যোগগুলো পৌঁছানোর জন্য, টিম হেকিমখানা এই সংস্থার প্রথম ইভেন্ট ‘SOS-SAVE Our Souls: A poster making competition’ এর আয়োজন করেছে। এই ইভেন্টের উদ্দেশ্য হলো স্বাস্থ্য সম্পর্কিত জ্ঞান উপস্থাপনায় সৃজনশীলতা খুঁজে বের করা এবং তা সর্বস্তরের জনগণের কাছে পৌছে দেওয়ার ক্ষেত্র তৈরি করে দেওয়া। 

  এই বিভাগের সর্বাধিক পঠিত