২৭ অক্টোবর, ২০২০ ০৯:৪২ পিএম

চাকরিতে স্থায়ী হলেন ১৪৩ চিকিৎসক

চাকরিতে স্থায়ী হলেন ১৪৩ চিকিৎসক

মেডিভয়েস রিপোর্ট: সারাদেশে ১৪৩ জন চিকিৎসককে চাকরিতে স্থায়ী করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এর মধ্যে বিসিএস স্বাস্থ্য ক্যাডারের জন, বিসিএস স্বাস্থ্য সহকারী ডেন্টাল সার্জন পদের সাত জন চিকিৎসক রয়েছেন। তবে বিসিএস রিক্রইটমেন্ট রুলসের শর্ত পূরণ না হওয়ায় চার চিকিৎসকের চাকরি স্থায়ীকরণের সুপারিশ করেনি মন্ত্রণালয়। 

আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) মন্ত্রণালয়ের সেবা বিভাগের পারসোনাল-২ অধিশাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, বিসিএস নিয়োগ বিধি ১৯৮১ এর বিধি ৭(১) ও ৭(২) এবং ৮(এইচ) অনুসারে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের নিম্নোক্ত কর্মকর্তাদের চাকরি তাদের নামের পাশে বর্ণিত তারিখ হতে স্থায়ী করা হলো।

তবে বার্ষিক গোপনীয় অনুবেদন বিরূপ মন্তব্য থাকায়/বার্ষিক গোপনীয় অনুবেদন না থাকায়/শৃঙ্খলামূলক প্রতিবেদন সন্তোষজনক না থাকায়/বিসিএস রিক্রইটমেন্ট রুলস ১৯৮১ এর 8(f);(g) এর শর্ত পূরণ না হওয়ায় চার কর্মকর্তার চাকরি স্থায়ীকরণের সুপারিশ করা হয়নি। 

রাষ্ট্রপতির আদেশক্রমে ও জনস্বার্থে জারি করা এ আদেশের অনুলিপি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক (প্রশাসন), বিভিন্ন কলেজ ও হাসপাতালের পরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে পাঠানো হয়েছে।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের চাকরি স্থায়ীকরণ
‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক