২০ সেপ্টেম্বর, ২০২০ ০৬:৩৪ পিএম

ক্যাডারভুক্ত হলেন ৯৪ পরিবার পরিকল্পনা কর্মকর্তা

ক্যাডারভুক্ত হলেন ৯৪ পরিবার পরিকল্পনা কর্মকর্তা

মেডিভয়েস রিপোর্ট: বিসিএস (পরিবার পরিকল্পনা) ক্যাডারে অন্তর্ভুক্ত হয়েছেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ৯৪ জন নন-ক্যাডার কর্মকর্তা। গত ১৭ সেপ্টেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ কথা বলা হয়েছে। 

মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনাল-২ শাখার উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রিট পিটিশন এর রায়/আদেশের ভিত্তিতে বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের পরামর্শক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রণীত ‘বাংলাদেশ সিভিল সার্ভিস (পরিবার পরিকল্পনা) গঠন ও ক্যাডার আদেশ, ২০২৫’ ও ‘The Bangladesh Civil Service Recruitment Rules, 1981' এর সংশোধনপূর্বক গত ৯ সেপ্টেম্বর প্রকাশিত বাংলাদেশ গেজেটের আলোকে পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন নিম্নবর্ণিত ৯৪ জন নন-ক্যাডার পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে ভূতাপেক্ষভাবে ১১ সেপ্টেম্বর হতে বিসিএস (পরিবার পরিকল্পনা) ক্যাডারে অন্তর্ভুক্ত করা হলো। 

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, 

১. ‘সরকারি চাকরি আইন, ২০১৮’ এবং ‘বাংলাদেশ সিভিল সার্ভিস (পরিবার পরিকল্পনা) গঠন ও ক্যাডার আদেশ, ২০২০’ ও ‘The Bangladesh Civil Service Recruitment Rules, 1981' (সেপ্টেম্বর/২০২০ সালে সংশোধিত) নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাগণের জন্য প্রযোজ্য হবে; 

২. এ প্রজ্ঞাপনে সুর্নিদিষ্টভাবে বর্ণিত হয়নি, এরূপ ক্ষেত্রে চাকরি সংক্রান্ত বিষয়ে সরকারের প্রচলিত ও ভবিষ্যতে প্রণীত বিধি-বিধান ও আদেশ অনুসারে তাঁর চাকরি নিয়ন্ত্রিত হবে। 

যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে ও রাষ্ট্রপতির আদেশক্রমে জারি করা এ আদেশের অনুলিপি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের সচিব, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। 

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েস এর জনপ্রিয় ভিডিও কন্টেন্ট গুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত