২৯ জুলাই, ২০২০ ০১:৫৮ পিএম

করোনা চিকিৎসাসেবায় সেরা কুর্মিটোলা হাসপাতাল: স্বাস্থ্য ডিজি

করোনা চিকিৎসাসেবায় সেরা কুর্মিটোলা হাসপাতাল: স্বাস্থ্য ডিজি

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে চিকিৎসায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালকে সেরাদের সেরা বলে অভিহিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের নব নিযুক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম। তিনি বলেন, ‘বাংলাদেশের মধ্যে যত হাসপাতাল আছে তাদের সেরাদের মধ্যে এটা সেরা কোভিড চিকিৎসা কেন্দ্র।’

বুধবার (২৯ জুলাই) সকালে কুর্মিটোলা হাসপাতাল পরিদর্শনের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

স্বাস্থ্য ডিজি বলেন, হাসপাতাল পরিদর্শনে রোগীদের কাছে চিকিৎসার বিষয়ে জানতে চাইলে তারা ভালো চিকিৎসা সেবা পাওয়ার কথা বলেছেন। তিন বেলা খাবার ও পরিস্কার পরিচ্ছন্নতা নিয়েও তারা সন্তুষ্টি প্রকাশ করেছেন। হাসপাতালটি সুন্দরভাবে পরিচালনা করায় হাসপাতাল পরিচালকসহ সকল চিকিৎসক-নার্স ও স্বাস্থ্য সেবাকর্মীদের ধন্যবাদ।

তিনি বলেন, আমার পরিবারের সদস্যরাও কোভিড আক্রান্ত ছিলো। রোগীদের কী পরিমান কষ্ট তা আমি জানি। এজন্যই পুরো হাসপাতাল ঘুরে দেখেছি। রোগীদের সঙ্গে কথা বলেছি।

সংকটকালীন সময়ে স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজাতে পারবেন কিনা -এমন প্রশ্নের জবাবে খুরশীদ আলম বলেন, মানুষ হিসেবে আমি তো আশা করতেই পারি। তবে সব ত্রুটি যে আমি কাটিয়ে উঠতে পারবো তাও আশা করা ঠিক হবে না। তবে আমি অবশ্যই চেষ্টা করবো এটাকে ভালো অবস্থানে নিয়ে যাওয়ার।

প্রসঙ্গত, সকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন স্বাস্থ্য অধিদপ্তরের নব নিযুক্ত মহাপরিচালক আবুল বাসার মো. খুরশীদ আলম। তিনি কোভিড-১৯ রোগীদের চিকিৎসা কার্যক্রমের খোঁজ খবর নেন। প্রত্যেকটি ওয়ার্ডে যান ও রোগীদের চিকিৎসার বিভিন্ন বিষয়ে রোগীদের সঙ্গে কথা বলেন মহাপরিচালক।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
এ সপ্তাহে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি 

আরও ২০০০ চিকিৎসক নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি