২৭ জুলাই, ২০২০ ১২:৪৩ পিএম

যোগদান করেই অধিদপ্তরে ব্যাপক রদবদল

যোগদান করেই অধিদপ্তরে ব্যাপক রদবদল

মেডিভয়েস রিপোর্ট: স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমের যোগদানের পরই অধিদপ্তরে ব্যাপক রদবদল করা হয়েছে। বিভিন্ন বিভাগে কর্মরত ২৮ কর্মকর্তাকে দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে পদায়ন, বদলি ও সংযুক্ত করা হয়েছে।

রোববার (২৬ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. বেলাল হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিন্ম বর্ণিত কর্মকর্তাগনকে বর্তমান পদ ও কর্মস্থল হতে বদলি করে তাদের নামের পার্শ্বে বর্ণিত পদ ও কর্মস্থলে সংযুক্তি/পদায়ন/বদলি করা হয়েছে। এ প্রজ্ঞাপন জারির সময় থেকে সংশ্লিষ্ট কর্মকর্তা তাৎক্ষণিক অবমুক্ত হয়েছেন বলে গন্য হবে। এছাড়াও আগামী ২৮ জুলাই বেলা ১২টার মধ্যে সংশ্লিষ্ট সকল কর্মকর্তাকে পদায়িত কর্মস্থলে আবশ্যিকভাবে যোগদান করতেও বলা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার (২৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পান অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। সদ্য পদত্যাগ করা অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

একনজরে  অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম:

অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম ১৯৬১ সালের ৩১ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তিনি ২২ নভেম্বর ১৯৮৪ ইন সার্ভিস ট্রেনিং এর আওতায় সহকারী সার্জন হিসেবে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে যোগদান করেন। ১৯৮৬ সালের ৪ অক্টোবর মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সহকারী সার্জন হিসেবে যোগদান করেন। পরবর্তীতে মোহাম্মদপুর ইউনিয়ন সাব সেন্টার ও ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সহকারী সার্জন হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি সহকারী সার্জন হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ও জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান এ দায়িত্ব পালন করেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ এর সার্জারী বিভাগের সহকারী রেজিস্ট্রার হিসেবেও তিনি কৃতিত্বের সাথে চিকিৎসা কার্য পরিচালনা করেন। সার্জারী বিষয়ের জুনিয়র কন্সালটেন্ট হিসেবে কুমিল্লা মেডিকেল কলেজ ও ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালে দায়িত্ব পালন করে সিনিয়র কন্সালটেন্ট হিসেবে কুমিল্লা মেডিকেল কলেজে যোগদান করেন। সহযোগী অধ্যাপক হিসেবে কুমিল্লা মেডিকেল কলেজ ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ, বরিশাল এর দায়িত্ব পালন করে এই কৃতি শিক্ষক ও চিকিৎসা কর্মকর্তা অধ্যাপক হিসেবে ২০১৬ সালে ঢাকা মেডিকেল কলেজে যোগদান করেন। 

এছাড়াও তিনি বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ানস এন্ড সার্জনস (বিসিপিএস) এর সেক্রেটারি হিসেবে দ্বায়িত্ব পালন করছেন।

এর আগে করোনাভাইরাস চলাকালে নানা অনিয়ম ও সমালোচনার মুখে গত মঙ্গলবার (২১ জুলাই) ডা. আবুল কালাম আজাদ পদত্যাগ করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে আজ জনপ্রশসন মন্ত্রণালয় তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করে।

► ► প্রজ্ঞাপন

  ঘটনা প্রবাহ : স্বাস্থ্য অধিদপ্তর
এ সপ্তাহে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি 

আরও ২০০০ চিকিৎসক নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি