২৫ জুলাই, ২০২০ ০২:২৯ পিএম

৭৬ মেট্রোরেলকর্মীকে ভুয়া করোনা প্রতিবেদন, রিজেন্ট এমডি গ্রেপ্তার

৭৬ মেট্রোরেলকর্মীকে ভুয়া করোনা প্রতিবেদন, রিজেন্ট এমডি গ্রেপ্তার

মেডিভয়েস রিপোর্ট: মেট্রোরেল প্রকল্পের ৭৬ শ্রমিককে করোনাভাইরাসের ভুয়া প্রতিবেদন দেওয়ার মামলায় এবার গ্রেপ্তার হয়েছেন রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিজানুর রহমান। শুক্রবার (২৪ জুলাই) রাতে গোপালগঞ্জ থেকে তাঁকে গ্রেপ্তার করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ। 

বিষয়টি নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা জানান, গোপন সংবাদের ভিত্তিতে উত্তরা পশ্চিম থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। তিনি মেট্রোরেলের ৭৬ শ্রমিকের ভুয়া করোনা রিপোর্ট দিয়েছিলেন। তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

তিনি জানান, মেট্রোরেলে শ্রমিক সরবরাহকারী প্রতিষ্ঠানের মামলায় মিজানকে গ্রেপ্তার করা হয়েছে। বাদী অভিযোগ করেছেন, শ্রমিকপ্রতি সাড়ে তিন হাজার টাকা জমা দিয়ে তাঁরা ৭৬ জনের পরীক্ষা করান রিজেন্ট হাসপাতালে। তিনজনের ফল পজিটিভ ও ৭৩ জনের নেগেটিভ আসে। পরে তাঁরা জানতে পারেন প্রতিবেদন ভুয়া ছিল।

ভুয়া করোনা রিপোর্ট দেওয়ার অভিযোগে ২০ জুলাই রাতে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ করিমসহ হাসপাতালের কয়েকজনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা দায়ের করে মেট্রোরেল। মেট্রোরেলের একটি সাব-কন্ট্রাক্টর প্রতিষ্ঠানের পক্ষে রেজাউল করীম বাদী হয়ে এই মামলাটি করেন।

মামলার এজাহারে বলা হয়, মেট্রোরেলে কর্মরত ৭৬ কর্মীর করোনার পরীক্ষা করা হয় রিজেন্ট হাসপাতালে। এ জন্য পরীক্ষাপ্রতি সাড়ে তিন হাজার করে টাকা নেওয়া হয়। কিন্তু টেস্ট না করেই ভুয়া রিপোর্ট দেয়ায় কর্মীদের মধ্যে করোনার সংক্রমণ বেড়েছে।

করোনা ভুয়া রিপোর্ট দেওয়ার খবরে গত ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা শাখায় চালায় র‍্যাব। অভিযানে এর সত্যতা পায় র‍্যাব। এ জন্য হাসপাতালটির মিরপুরের শাখাসহ উত্তরা শাখা সিলগালা করে দেওয়া হয়। পরবর্তীতে করোনার ভুয়া রিপোর্ট আক্রান্ত রোগীদের চিকিৎসা বিষয়ে প্রতারণা করায় হাসপাতালটির চেয়ারম্যান সাহেদ করিমসহ ১৭ জনকে আসামি করে মামলা করা হয়। 

গ্রেপ্তার এড়াতে এর পর থেকেই গা ঢাকা দেন সাহেদ। পরে ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি