২৫ জুলাই, ২০২০ ০২:০৩ পিএম

দ্রুত সময়ে ৫৭ মেডিকেল টেকনালোজিস্টকে নিয়োগের নির্দেশ

দ্রুত সময়ে ৫৭ মেডিকেল টেকনালোজিস্টকে নিয়োগের নির্দেশ

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাস সংকটে সেবা প্রদানের লক্ষ্যে জরুরি প্রয়োজনে বিভিন্ন হাসপাতাল/ প্রতিষ্ঠানে অস্থায়ীভাবে কর্মরত ৫৭ জন মেডিকেল টেকনোলজিস্টকে নিয়োগের জন্য স্বাস্থ্য অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

শনিবার (২৫ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের (প্রশাসন-১ অধিশাখা) উপসচিব মো. আবদুছ সালাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেয়া হয়েছে।

ইতিপূর্বে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রস্তাবিত এই ৫৭ জনের মধ্যে বিএসসি ইন মেডিকেল টেকনোলজি সনদধারী-০৯ জন, ডিপ্লোমা ইন ফার্মাসী সনদধারী-০১ জন এবং আইইডিসিআর হতে প্রাপ্ত ৪৭ জন রয়েছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, উপযুক্ত বিষয় ও সূত্রোক্ত স্মারকসমূহের পরিপ্রেক্ষিতে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক অনুমোদিত সার-সংক্ষেপের সত্যায়িত ছায়ালিপি এতদসঙ্গে প্রেরণ করা হল। প্রেরিত সার-সংক্ষেপের আলোকে মহামান্য রাষ্ট্রপতির সম্মতি অনুযায়ী উক্ত সারসংক্ষেপের নির্দেশনাবলী অনুসরণ করে নির্ধারিত কমিটির মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য বিভিন্ন হাসপাতাল/প্রতিষ্ঠানে অস্থায়ীভাবে নিয়োগকৃত স্বাস্থ্য অধিদপ্তর হতে ইতঃপূর্বে প্রেরিত প্রস্তাবের মধ্যে বিএসসি ইন মেডিকেল টেকনোলজি সনদধারী-০৯ জন, ডিপ্লোমা ইন ফার্মাসী সনদধারী-০১ জন এবং আইইডিসিআর হতে প্রাপ্ত ৪৭ জনসহ সর্বমোট-৫৭ জনের অনুমোদিত তালিকা অনুযায়ী দ্রুততম সময়ের মধ্যে সরাসরি নিয়োগের ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

প্রজ্ঞাপন

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত