১৬ জুলাই, ২০২০ ০১:২৭ পিএম

চিকিৎসকবিদ্বেষী মন্তব্য: ড. রোবায়েত ফেরদৌসকে আইনি নোটিস

চিকিৎসকবিদ্বেষী মন্তব্য: ড. রোবায়েত ফেরদৌসকে আইনি নোটিস

মেডিভয়েস রিপোর্ট: টকশোতে চিকিৎসকদের বিরুদ্ধে ঢালাও মন্তব্য এবং বিষোদগারের ঘটনায় উপস্থাপক ড. রোবায়েত ফেরদৌসকে উকিল নোটিস পাঠিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)।

গতকাল বুধবার (১৫ জুলাই) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট কাজী ওয়াসীমুল হক এ নোটিস পাঠান। 

বিডিএফ চেয়ারম্যান ডা. মো. শাহেদ রফি পাভেলের পক্ষে এ আইনি নোটিস পাঠান তিনি। 

এ প্রসঙ্গে সংগঠনটির চেয়ারম্যান বলেন, ‘বিডিএফ আইনি নোটিস পাঠিয়েছে। আমরা যথাযথ জবাব চাই। যদি সন্তোষজনক উত্তর না পাই, তাহলে মামলায় যাবো। এমন দ্বায়সারা ক্ষমা কোনোভাবেই গ্রহণযোগ্য না। সারাদেশের চিকিৎসক সমাজকে যেভাবে হেয় করেছেন তার সঠিক বিচার চাই এবং এই একই কাজ যেন দুই দিন পরে কেউ করতে সাহস না করেন সেটিও নিশ্চিত করার জন্য বিডিএফ কাজ করে যাবে।’

সম্প্রতি ‘স্বাস্থ্য খাতে হচ্ছে টা কী’ শিরোনামে বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভির টকশো সঞ্চালনার সময় ড. রোবায়েত ফেরদৌস বলেন, অনেক ডাক্তার ওষুধ কোম্পানির কাছ থেকে কমিশন হিসেবে ফ্ল্যাট-গাড়ি বা বিদেশ ভ্রমণের টিকেট নিয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক প্রো-ভিসি অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদারের বক্তব্যের মাঝখানে করা মন্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এ শিক্ষক দাবি করেন, এ সংক্রান্ত অনেক প্রমাণ রয়েছে।

করোনার এ সময়ে জীবনের ঝুঁকি নিয়ে রোগীদের স্বাস্থ্য সেবা দিয়ে যাওয়া চিকিৎসকদের মধ্যে এ নিয়ে ব্যাপক ক্ষোভ দেখা দেয়। তারা ড. রোবায়েতের এমন ঢালাও মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি তাঁর অভিযোগের সুস্পষ্ট প্রমাণ ও ব্যাখ্যা চান। অন্যথায় তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপের কথা বলেন। 

সমাজের নষ্ট রাজনীতি ও দুর্নীতিগ্রস্ত ব্যবস্থা মেনে নিয়ে চিকিৎসকদের নিয়ে মনগড়া বক্তব্যের ঘৃণা জানিয়ে রোবায়েত ফেরদৌসের টক শোতে না যাওয়ার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান পেশাজীবী নেতারা। 

মো. জহিরুল ইসলামের প্রযোজনায় ওই আলোচনায় অন্যান্যের মধ্যে অংশ নেন আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শামীম ওসমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিমিনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমান ও সিনিয়র সাংবাদিক এম এ আজিজ।

মেডিভয়েস এর জনপ্রিয় ভিডিও কন্টেন্ট গুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা

অতিরিক্ত বেতন নিচ্ছে একাধিক বেসরকারি মেডিকেল

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি