১৩ জুলাই, ২০২০ ০৯:৫৬ পিএম

৩৮তম বিসিএস: নন-ক্যাডার পদে আবেদন শুরু কাল

৩৮তম বিসিএস: নন-ক্যাডার পদে আবেদন শুরু কাল

মেডিভয়েস রিপোর্ট: ৩৮তম বিসিএসের নন-ক্যাডার নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ লক্ষ্যে প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদের জন্য অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হয়েছে। 

আগামীকাল মঙ্গলবার (১৪ জুলাই) এ আবেদন শুরু হবে, চলবে ২৮ জুলাই পর্যন্ত।

আজ সোমবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ.ই.ম নেছার উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ জুন ৩৮তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন পরীক্ষার্থী সংখ্যা ৬ হাজার ১৭৩ জন। সরকার কর্তৃক জারিকৃত নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ অনুযায়ী সরকারের বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের নিকট শূন্য পদে নিয়োগের রিকুইজিশন প্রাপ্তি সাপেক্ষে প্রথম শ্রেণি (৯ম গ্রেড) এবং দ্বিতীয় শ্রেণি (গ্রেড-১০, ১১ ও ১২) নন-ক্যাডার পদে পিএসসি কর্তৃক সুপারিশ প্রদানের লক্ষ্যে উল্লিখিত ৬ হাজার ১৭৩ জন প্রার্থীর নিকট হতে অনলাইনে দরখাস্ত আহ্বান করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ৩০ জুন পিএসসির বিশেষ সভা শেষে ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে বিভিন্ন বিভাগে মোট ২ হাজার ২০৪ জনকে নিয়োগের জন্য সুপারিশ করে পিএসসি।

তাঁদের মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০৬ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, সহকারী সার্জন ২২০, ডেন্টাল সার্জন ৭১, করে ৩৫ জন, নিরীক্ষা ও হিসাবে ৪৫ জন, আনসার ক্যাডারে ৩৮ জন, কৃষি ক্যাডারে ২৪১ জন, মৎস্য ক্যাডারে ২০ জন, সহকারী সার্জন ২২০, ডেন্টাল সার্জন ৭১, পশু সম্পদে ৮৫ জন, বন ক্যাডারে ২২ জন, গণপূর্ত ক্যাডারে ৯৭ জন, সাধারণ শিক্ষা ও কারিগরি কলেজে ৭৬৮ জন আছেন।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : পিএসসি
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি