০৬ জুলাই, ২০২০ ০৩:৫৭ পিএম

বারডেমে চিকিৎসকদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি স্থগিত 

বারডেমে চিকিৎসকদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি স্থগিত 
ফাইল ছবি

মেডিভয়েস রিপোর্ট: করোনা চিকিৎসায় পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী প্রদান, আক্রান্ত হলে চিকিৎসার সম্পূর্ণ ব্যায়ভার বহন, আর্থিক প্রণোদনা ও চাকরি স্থায়ীকরণসহ ৫ দফা দাবিতে রাজধানীর বারডেম হাসপাতালে চলমান চিকিৎসকদের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট স্থগিত করেছে আন্দোলনরত চিকিৎসকরা।

আজ সোমবার (৬ জুলাই) বারডেম হাসপাতাল কর্তৃপক্ষের দাবি মেনে নেওয়ার আশ্বাসের ভিত্তিতে আন্দোলন কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে বলে জানা গেছে। 

এ বিষয়ে সার্জারি বিভাগের রেসিডেন্ট মেডিকেল অফিসার ডা. সজীব রয় বলেন, ‘বারডেম জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে রেসিডেন্ট মেডিকেল অফিসারদের আলোচনা হয়েছে। আলোচনার সাপেক্ষে আমাদের যৌক্তিক দাবির বিষয়ে কর্তৃপক্ষ মেনে নেওয়ার আশ্বাস দিয়েছে। কর্তৃপক্ষের প্রতিশ্রুতির ভিত্তিতে এবং করোনাকালে রোগীদের চিকিৎসার সুবিধার্থে রেসিডেন্ট মেডিকেল অফিসাররা অবস্থান কর্মসূচি আপাতত মুলতবি ঘোষণা করা হয়েছে।’

তিনি আরও বলেন, তারা কর্তৃপক্ষের এই প্রতিশ্রুতির বিষয়ে গভীর ভাবে পর্যবেক্ষণ করবেন। যদি প্রতিশ্রুতির অনুযায়ী ব্যবস্থাগ্রহণ না করা হয়, তাহলে বারডেম রেসিডেন্ট মেডিকেল অফিসার্স ফোরাম আরও বৃহত্তর কর্মসূচি পালন করতে বাধ্য হবে।

এদিকে বারডেম হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. এম কে কাইয়ুম চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, হাসপাতালের চিকিৎসকদের আবেদনের পরিপ্রেক্ষিতে স্থায়ী নিয়োগ, অস্থায়ী চিকিৎসকদের করোনাকালীন চুক্তির মেয়াদ বৃদ্ধি, ১০ লাখ টাকা জীবন বীমাসহ ৬টি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে এবং বারডেম কর্তৃপক্ষ এইগুলো বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এতে আলোচনা স্বাপেক্ষে চিকিৎসকদের পক্ষে তিনজন স্বাক্ষর করেছন।

এর আগে গত ২৮ জুন সকাল ৮টা থেকে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করে চিকিৎসকরা। দাবি আদায় না পর্যন্ত প্রতিদিন একই সময়ে এ আন্দোলন চলবে বলে ঘোষণা দেওয়া হয় সে কর্মসূচি থেকে। এ সময় আন্দোলনকারীদের পক্ষ থেকে হাসপাতালের মহাপরিচালক ডা. এম কে আই কাইয়ূম চৌধুরীর কাছে ৫ দফা দাবি সম্বলিত প্রস্তাবনা তুলে দেওয়া হয়। 

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি