৩০ জুন, ২০২০ ০৬:১৪ পিএম

৩৮তম বিসিএসের ফল প্রকাশ, ২২০৪ জনকে সুপারিশ

৩৮তম বিসিএসের ফল প্রকাশ, ২২০৪ জনকে সুপারিশ

মেডিভয়েস রিপোর্ট: বিসিএসে অংশগ্রহণকারীদের দীর্ঘ অপেক্ষার পালা শেষ করে ৩৮তম বিসিএসের ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিভিন্ন বিভাগে মোট ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করে ফলাফল ঘোষণা করেছে পিএসসি।

আজ মঙ্গলবার (৩০ জুন) বিকেলে পিএসসির বিশেষ সভা শেষে ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাবে।

সুপারিশপ্রাপ্তদের মধ্যে সাধারণ ক্যাডারে ৬১৩, সহকারী সার্জন ২২০, ডেন্টাল সার্জন ৭১, বিভিন্ন টেকনিকেল ক্যাডারে ৫৩২ এবং শিক্ষা ক্যাডারে ৭৬৮ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

এ বিষয়ে পিএসসি সূত্রে জানা যায়, এই বিসিএসে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করার কথা ছিল। পরবর্তীতে ১৩৬ জন বেশি নিয়োগের প্রস্তাব করে মোট সংখ্যা হয় ২ হাজার ১৬০ জন। পরে আরও ২৪০ জন যুক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়ায় ২ হাজার ৪০০। এর মধ্যে ২ হাজার ২০৪ জনকে সুপারিশ করলো সরকারের নিয়োগ নিয়ন্ত্রণ সংস্থাটি। 

ফল প্রকাশের বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক গণমাধ্যমকে বলেন, করোনার মধ্যেই ঝুঁকি নিয়ে তারা ফলাফল দিতে নিরলসভাবে কাজ করেছেন। করোনাভাইরাসের ফলে উদ্ভূত পরিস্থিতির জন্য অফিস বন্ধ থাকায় ফল প্রকাশে দেরি হয়েছে। এছাড়া জনপ্রসাশন মন্ত্রণালয় থেকে বেশ কিছু নতুন পদ যুক্ত হওয়ার ফল প্রকাশে কিছুটা বিলম্ব হয়েছে।

২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হয়। এতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন ও অংশগ্রহণ করেছিলেন। পরীক্ষার প্রায় দুই মাসের মধ্যে এর ফলাফল প্রকাশ করা হয়। পাস করা প্রার্থীদের লিখিত পরীক্ষা শেষ হয় ২০১৮ সালের ১৩ আগস্ট। এতে পাস করে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন ৯ হাজার ৮৬২ জন। এ বছরের ফেব্রুয়ারিতে মৌখিক পরীক্ষা শেষ হয়।

 

►ফলাফল দেখতে ক্লিক করুন

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : বিসিএস ফল প্রকাশ
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি