২৯ জুন, ২০২০ ১২:১৫ পিএম

মেডিকেলের বিভিন্ন বিষয়ের শিক্ষকদের হাসপাতালে দায়িত্ব পালনের নির্দেশ

মেডিকেলের বিভিন্ন বিষয়ের শিক্ষকদের হাসপাতালে দায়িত্ব পালনের নির্দেশ

মেডিভয়েস রিপোর্ট: দেশের সকল মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগে কর্মরত অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের স্ব-স্ব মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছে সরকার।

রোববার (২৮ জুন) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের (পার-১ অধিশাখা) উপসচিব শামীমা নাসরীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিভিন্ন মেডিকেল কলেজে বিভিন্ন বিষয়ে অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক হিসেবে কর্মরত কর্মকর্তাদের স্ব-স্ব মেডিকেল কলেজ হাসপাতাল/জেলা হাসপাতাল/সদর হাসপাতাল/জেনারেল হাসপাতালে দায়িত্ব পালন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

অনুলিপিটি যথাক্রমে সকল মেডিকেল কলেজের অধ্যক্ষ, সকল হাসপাতাল/ইনস্টিটিউটের পরিচালক/প্রকল্প পরিচালক, সিভিল সার্জন/তত্ত্বাবধায়ক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালযয়ের সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

বেসিক সাবজেক্টের শিক্ষকরা এ আদেশের আওতায় পড়বেন কিনা, জানতে চাইলে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ড. মো. টিটো মিঞা বলেন, ‘তাঁরাও এ আদেশের আওতায় পড়বেন, তাঁদেরকে ধারাবাহিকভাবে এই ধারায় নিয়ে আসা হবে।’

তাঁরা ক্লিনিক্যাল বিষয়ের সঙ্গে অনেক দিন যুক্ত না। সে ক্ষেত্রে তাঁদেরকে কিভাবে চিকিৎসায় যুক্ত করা হবে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তাদের জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করবো। চিকিৎসকদের দলে তাঁরা সহায়ক শক্তি হিসেবে থাকবেন এবং ওই টিমে মেডিসিনের চিকিৎসকরাও থাকবেন।’

প্রজ্ঞাপণ

করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত