২২ জুন, ২০২০ ০১:৩৭ পিএম

প্রয়োজনে আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

প্রয়োজনে আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এমপি। ফাইল ছবি

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাস সংকট মোকাবেলায় প্রয়োজনে আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এমপি।

তিনি বলেন, ‘করোনায় আক্রান্তের হার এভাবে বৃদ্ধি পেতে থাকলে আরো দুই হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেয়া হবে। পাশাপাশি মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের কাজও বর্তমানে চলমান রয়েছে। করোনা পরিস্থিতি আগামীতে যে রকম হবে সরকার সেভাবেই বুঝে শুনে পদক্ষেপ নিবে।’

সোমবার (২২ জুন) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীনা প্রতিনিধি দলের সাথে বিদায়ী সাক্ষাতে তিনি এ তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্য মন্ত্রী বলেন, করোনাভাইরাস বিশ্বে একেবারে নতুন ভাইরাস। চীনারা এর সঙ্গে ভালোভাবেই লড়ছে। তাদের মেডিকেল টিমের অভিজ্ঞতা বিনিময় বাংলাদেশের জন্য পাথেয় হয়ে থাকবে। চীন শুধু এই মেডিকেল টিম দিয়েই সহযোগিতা করেনি মেডিকেল সরঞ্জাম দিয়েও কোভিড-১৯ মোকাবিলায় সহায়তা করছে।

তিনি বলেন, করোনাভাইরাসে টিকা আবিষ্কারে চীন সক্ষম হলে বন্ধু রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে অগ্রাধিকার দেবে। আমি এ জন্য চীনের রাষ্ট্রপতির কাছে বিশেষভাবে অনুরোধ করছি। তবে, মাস্ক ও সামাজিক দূরত্ব পালন করা এ রোগ থেকে দূরে রাখার সর্বোত্তম পন্থা। এ মেডিকেল টিম যে রিপোর্ট দেবে তা আমাদের এ রোগ মোকাবিলায় কাজে দেবে।

এর আগে বিমানবন্দর চত্বরে চীনা মেডিকেল টিমকে সংবর্ধনা দেওয়া হয়।

এ দলে চীনা বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স এবং প্রযুক্তিবিদরা ছিলেন। চীনা মেডিকেল টিম বাংলাদেশে দু’সপ্তাহ অবস্থানকালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের পরিদর্শন করেন এবং মনোনীত হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টার ও পরীক্ষাকরণ কেন্দ্রগুলোতে নিয়ে কাজ করেছেন।

  ঘটনা প্রবাহ : চিকিৎসক নিয়োগ
সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা

অতিরিক্ত বেতন নিচ্ছে একাধিক বেসরকারি মেডিকেল

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি