১৩ জুন, ২০২০ ০৮:০৮ পিএম

করোনা: এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা আনা হলো অধ্যাপক ডা. এমদাদ খানকে

করোনা: এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা আনা হলো অধ্যাপক ডা. এমদাদ খানকে

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসে আক্রান্ত ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ এমদাদ উল্লাহ খানকে উন্নত চিকিৎসার জন্য বিমান বাহিনীর হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়েছে।

আজ শনিবার (১৩ জুন) বিকেলে ৪টা ৫০ মিনিটে তাঁকে বহনকারী বিমানবাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সটি ময়মনসিংহ থেকে ঢাকার পথে উড্ডয়ন করে। পরে ৫টা ৫১ মিনিটে হেলিকপ্টারটি ঢাকায় অবতরণ করে।

ডা. মোহাম্মদ এমদাদ উল্লাহ খানকে রাজধানীর মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

এর আগে বিকাল ৪টার দিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডা. মোহাম্মদ এমদাদ উল্লাহ খানকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা আনা হচ্ছে।

ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) মিজানুর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, ডা. মোহাম্মদ এমদাদ উল্লাহ খানকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেয়া হচ্ছে।

এদিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক লক্ষ্মী নারায়ণ জানান, গত ৯ জুন নমুনা পরীক্ষায় ডা. মোহাম্মদ এমদাদ উল্লাহ খানের নেগেটিভ এসেছে। কিন্তু তার করোনার উপসর্গ রয়েছে। প্রচণ্ড রকমের শ্বাসকষ্ট রয়েছে। তার শারীরিক অবস্থাও ভালো নয়। তাই তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হচ্ছে। এ ধরনের রোগ তার আগে কখনো ছিল না। বিশেষজ্ঞ প্যানেল তার সকল রোগের সিম্পটম দেখে করোনা হিসেবে মতামত দিয়েছেন। ময়মনসিংহ মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. সাইফুল ইসলাম জানান, পুনরায় পরীক্ষার জন্য তার স্যাম্পল রাখা হয়েছে।

ডা. মোহাম্মদ এমদাদ উল্লাহ খানের বাড়ি নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলা। নিবেদিত প্রাণ এই চিকিৎসক সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে ২৪ তম বিসিএসে যোগদান করেন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক