২৮ মে, ২০২০ ১০:৫২ এএম

বিএসএমএমইউর পরীক্ষায়ও করোনা পজিটিভ জাফরুল্লাহ চৌধুরী

বিএসএমএমইউর পরীক্ষায়ও করোনা পজিটিভ জাফরুল্লাহ চৌধুরী
ডা. জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ছবি

মেডিভেয়েস ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনা পরীক্ষায়ও করোনা পজিটিভ এসেছে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর। 

বুধবার (২৭ মে) সন্ধ্যায় তিনি নিজেই গণমাধ্যমকে তথ্য জানিয়েছেন ।

তিনি বলেন, গত রোববার (২৪ মে) গণস্বাস্থ্য কেন্দ্রের গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত অ্যান্টিজেন কিটে তার করোনা পজিটিভ আসে। এটি নিশ্চিত হওয়ার জন্য বিএসএমএমইউতে করোনা পরীক্ষা করা হলে সেখানেও তার পজিটিভ এসেছে। বর্তমানে তিনি বাড়িতে আইসোলেশনে আছেন বলেও জানিয়েছেন এই প্রবীণ চিকিৎসক।

গণস্বাস্থ্য কেন্দ্র সূত্র জানিয়েছে, ডা. জাফরুল্লাহ চৌধুরী শারীরিকভাবে সুস্থ আছেন। তিনি তার নিয়মিত চিকিৎসার ধারাবাহিকতায় মঙ্গলবার (২৬ মে) কিডনি ডায়ালাইসিস নিয়েছেন এবং ডায়ালাইসিসের পর করোনা চিকিৎসার জন্য প্লাজমা থেরাপি নিয়েছেন। তিনি গত ছয় বছর যাবত প্রতি সপ্তাহে তিনবার ডায়ালাইসিস নিয়ে থাকেন বলেও জানা যায়।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার খোজ নিয়েছেন জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, দেশে তিনিই একমাত্র সৌভাগ্যবান রোগী, যার খোঁজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নিয়েছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ যে তিনি তার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে একটি কেবিন প্রস্তুত করে দিয়েছেন। তার খোঁজ নিয়েছেন। একই দিনে দুই-এক ঘণ্টার ব্যবধানে খালেদা জিয়াও ফল পাঠিয়েছেন। তিনি তাদের দুজনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এসময়  দেশবাসীর কাছে দোয়া চান ডা. জাফরুল্লাহ চৌধুরীর।

উল্লেখ্য খ্যাতিমান চিকিৎসক, রাজনৈতিক ব্যক্তিত্ব এবং মুক্তিযোদ্ধা জাফরুল্লাহ চৌধুরী গণস্বাস্থ্য কেন্দ্র নামক স্বাস্থ্য বিষয়ক এনজিওর প্রতিষ্ঠাতা। দেশের স্বাস্থ্য শিক্ষাখাত ও চিকিৎসা খাতে তার ভূমিকা অনস্বীকার্য। সম্প্রতিক করোনা পরিস্থিতিতেও তিনি এবং তার প্রতিষ্ঠান অগ্রণী ভূমিকা পালন করছেন। দেশে করোনা রোগী শনাক্ত করণে তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানের উদ্ভাবিত অ্যান্টিজেন কিট কার্যকর হিসেবে প্রমাণিত হয়েছেন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক