১৮ মে, ২০২০ ০৮:০৪ পিএম

করোনা থেকে সেরে উঠলেন অধ্যাপক মুনতাসীর মামুন

করোনা থেকে সেরে উঠলেন অধ্যাপক মুনতাসীর মামুন

মেডিভয়েস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইতিহাসবিদ মুনতাসীর মামুন করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

১৬ দিন করোনা আক্রান্ত হয়ে আজ (১৮ মে) অধ্যাপক মুনতাসীর মামুন করোনামুক্ত হন। সর্বশেষ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি ছিলেন তিনি।

সোমবার সিএমএইচ কর্তৃপক্ষ তাকে করোনামুক্ত ঘোষণা করে বলে জানিয়েছেন বাংলাদেশ ইতিহাস সম্মিলনীর সাধারণ সম্পাদক ড. চৌধুরী শহীদ কাদের।

সোমবার এক বার্তায় তিনি বলেন, গত ৩ মে অধ্যাপক মুনতাসীর মামুন করোনা আক্রান্ত হয়ে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরদিন প্রধানমন্ত্রীর নির্দেশে অধ্যাপক মামুনের চিকিৎসার জন্য ছয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। ৭ মে অধ্যাপক মামুনকে সম্মিলিত সামরিক হাসপাতালের এইচডিইউতে নিয়ে যাওয়া হয়। অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে অধ্যাপক মুনতাসীর মামুনের আরো দু’টি কোভিড টেস্ট করা হয়। যেগুলোর ফল নেগেটিভ আসে। এরপর হাসপাতালের ছাড়পত্র পেয়ে ১৬ দিন পর অধ্যাপক মুনতাসীর  মামুন বাসায় ফিরেছেন।

একই সঙ্গে করোনা আক্রান্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হন তার ৮৬ বছর বয়সী মা জাহানারা খান। তিনিও সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

অধ্যাপক মামুনের সুস্থ হয়ে বাসায় ফেরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ ইতিহাস সম্মিলনী।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
দাফন করা যাবে পারিবারিক কবরস্থানে

মৃত দেহে তিন ঘণ্টা সক্রিয় থাকে করোনাভাইরাস

দাফন করা যাবে পারিবারিক কবরস্থানে

মৃত দেহে তিন ঘণ্টা সক্রিয় থাকে করোনাভাইরাস

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি