০৮ মে, ২০২০ ১২:১৯ পিএম

হোয়াইট হাউজে করোনা: প্রতিদিন টেস্ট করাবেন ট্রাম্প

হোয়াইট হাউজে করোনা: প্রতিদিন টেস্ট করাবেন ট্রাম্প

মেডিভয়েস ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক ব্যক্তিগত কর্মকর্তা প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওই কর্মকর্তা ট্রাম্পের হয়ে কাজ করার পাশাপাশি মার্কিন নৌবাহিনীতেও কর্মরত আছেন। এই ঘটনার পরে বেশ চিন্তিত হয়ে পড়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। জানিয়েছেন, এখন থেকে প্রতিদিন করোনার টেস্ট করাবেন তিনি।

বুধবার ওই কর্মকর্তার করোনা পজিটিভ শোনার পর মর্মাহত হয়েছেন ট্রাম্প। একটি সূত্র সিএনএনকে জানায়, হোয়াইট হাউজের চিকিৎসকের মাধ্যমে ট্রাম্প ফের নিজের করোনা পরীক্ষা কেরিয়েছেন।

এক বিবৃতিতে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি হোগান গিডলে জানান, সম্প্রতি হোয়াইট হাউসের মেডিকেল ইউনিট যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর এক কর্মকর্তার, যিনি হোয়াইট হাউসের ক্যাম্পাসে কাজ করেন তার শরীরে করোনা ভাইরাস পরীক্ষা করে পজিটিভ পেয়েছে। তবে প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট করোনা পরীক্ষায় নেগেটিভ হয়েছেন। তাদের শারীরিক অবস্থা ভালো।

ট্রাম্পের ব্যক্তিগত এই কর্মকর্তা মূলত প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির কাজ করে থাকেন। তাদের জন্য খাবার, কাপড় ও অন্যান্য প্রয়োজনীয় জিনিস যোগান দেন। এছাড়া ট্রাম্পের দেশ ও দেশের বাইরের যাত্রাতেও তার সঙ্গে থাকেন।

এদিকে, হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি হোগান গিডলি এক বিবৃতিতে জানিয়েছেন, আমরা সম্প্রতি হোয়াইট হাউসের মেডিক্যাল শাখার মাধ্যমে জানতে পেরেছি যে, যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর একজন সদস্য, যিনি হোয়াইট হাউস চত্বরে কাজ করেন; তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

তিনি বলেন, এই ঘটনার পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের করোনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার ফল নেগেটিভ এসেছে এবং তাদের দু'জনের স্বাস্থ্য অত্যন্ত ভালো আছে।

ওই কর্মকর্তার শরীরে করোনা ধরা পড়ায় হোয়াইট হাউসে অন্যান্যদেরও আক্রান্ত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। বিশেষ করে প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে।

  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও