১০ এপ্রিল, ২০২৩ ০৭:৫২ পিএম

সরকারি চিকিৎসকদের বিদেশি উচ্চ শিক্ষা কোর্সের পরীক্ষায় অংশগ্রহণে নিষেধাজ্ঞা

সরকারি চিকিৎসকদের বিদেশি উচ্চ শিক্ষা কোর্সের পরীক্ষায় অংশগ্রহণে নিষেধাজ্ঞা
প্রতীকী ছবি।

মেডিভয়েস রিপোর্ট: দেশের বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে কর্মরত সরকারি চিকিৎসকদের এফআরসিএস, এমআরসিপি ও এমআরসিএসসহ অন্যান্য কোর্সের পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য বিদেশ ভ্রমণে আবেদন না করার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

সম্প্রতি মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের ওয়েবসাইটে প্রকাশিত উপসচিব মোহাম্মদ ইকবাল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‘বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে কর্মরত সরকারি চিকিৎসকরা এফআরসিএস, এমআরসিপি ও এমআরসিএসসহ অন্যান্য কোর্সের পরীক্ষায় অংশগ্রহণ করতে বিদেশ ভ্রমণের জন্য আবেদন করেছেন-কিন্তু অর্থ বিভাগের পরিপত্র অনুযায়ী এ ধরনের আবেদন অনুমোদনের সুযোগ নেই।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘অর্থ বিভাগ হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এফআরসিএস, এমআরসিপি ও এমআরসিএসসহ অন্যান্য কোর্সের পরীক্ষায় অংশগ্রহণের আবেদন, স্বাস্থ্য সেবা বিভাগে অগ্রায়ন না করার জন্য নির্দেশ দেওয়া হলো।’ 

এএইচ

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত