৩১ ডিসেম্বর, ২০২২ ০৪:৩৯ পিএম

চিকিৎসকদের মানবিকতা বজায় রাখতে হবে: স্বাস্থ্য ডিজি

চিকিৎসকদের মানবিকতা বজায় রাখতে হবে: স্বাস্থ্য ডিজি
ডা. এবিএম খুরশিদ আলম আরও বলেন, চিকিৎসকদের মানুষের জন্য কাজ করতে হবে। মানবিকতা বজায় রাখতে হবে। সৎ পথে থাকলে রুটি রুজির অভাব হবে না।

মেডিভয়েস রিপোর্ট: রোগীদের সঙ্গে ভালো করে বুঝিয়ে কথা বলতে হবে, তাদেরকে আপন করে নিতে হবে। ইন্টার্ন চিকিৎসকদের উদ্দেশে এমন পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। 

আজ শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মহাখালীতে ইউনিভার্সেল মেডিকেল কলেজের নতুন ভবনের উদ্বোধন ও তৃতীয় ব্যাচের ইন্টার্ন চিকিৎসকদের পরিচিতি এবং শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ইন্টার্ন চিকিৎসকদের উদ্দেশ্যে ডা. এবিএম খুরশিদ আলম আরও বলেন, চিকিৎসকদের মানুষের জন্য কাজ করতে হবে। মানবিকতা বজায় রাখতে হবে। সৎ পথে থাকলে রুটি রুজির অভাব হবে না। আপনি সৎ থাকলে আপনিও লাভবান হবেন। মানুষের জন্য কাজ করতে আপনারা শপথ নিয়েছেন। এটি বজায় রাখা দেশ ও মানুষের জন্য প্রয়োজন।

ইউনিভার্সেল মেডিকেল কলেজের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের পরিচালক প্রীতি চক্রবর্তী বলেন, আমরা আজ এ হাসপাতালে অপারেশন থিয়েটার প্রতিষ্ঠা করেছি। আমাদের ইচ্ছা আছে আরও বড় করে অপারেশন থিয়েটার করার। করোনায় শুধু সরকারি না বেসরকারি হাসপাতালগুলোও কাজ করেছে। দেশের মানুষের উন্নত চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করতে আমরা কাজ করছি। মানুষ যেন বাংলাদেশেই চিকিৎসা নেয়, সেই ব্যবস্থা আমাদেরই করতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব ধনঞ্জয় কুমার দাস, ইউনিভার্সাল মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আশীষ কুমার চক্রবর্তী, ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের চীপ কার্ডিয়াক সার্জন, অধ্যাপক ডা. নাসির উদ্দিন আহমেদ, হাসপাতালের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক বিগ্রেডিয়ার জেনারেল অধ্যাপক ডা. মো. তানভীরুল ইসলাম।

‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক