১৩ ডিসেম্বর, ২০২২ ০৩:৩৬ পিএম

শুদ্ধাচার মানসিক প্রশান্তিতে বিরাট অবদান রাখে: বিএসএমএমইউ ভিসি

শুদ্ধাচার মানসিক প্রশান্তিতে বিরাট অবদান রাখে: বিএসএমএমইউ ভিসি
অধ্যাপক ডা. মো. শরফুদ্দিন আহমেদ। সংগৃহীত ছবি

মেডিভয়েস রিপোর্ট: শুদ্ধাচারের মাধ্যমে জীবন সুন্দর হয় এবং কর্মদক্ষতাও বৃদ্ধি পায়। শুদ্ধাচার মানসিক প্রশান্তির জন্যও বিরাট অবদান রাখে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস-চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শরফুদ্দিন আহমেদ।

আজ মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল ১০টায় শহীদ ডা. মিল্টন হলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও বিএসএমএমইউর মধ্যে সম্পাদিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) আওতায় ‘জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনার ২০২২-২০২৩’ আলোকে বিএসএমএমইউতে শুদ্ধাচার কর্মপরিকল্পনা বাস্তবায়নের লক্ষে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের অংশগ্রহণে একটি সভায় এসব কথা বলেন তিনি।  

সভায় বিএসএমএমইউর ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শরফুদ্দিন আহমেদ বলেন, সবাইকে নিজ নিজ দায়িত্ব কর্তব্য সততা ও নিষ্ঠার সাথে পালনের আহ্বান জানান।
 
তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধে শুদ্ধাচার একটি অতীব জরুরি বিষয়। শুদ্ধাচারের মাধ্যমে জীবন সুন্দর হয় এবং কর্মদক্ষতাও বৃদ্ধি পায়। শুদ্ধাচার মানসিক প্রশান্তির জন্যও বিরাট অবদান রাখে। তিনি তার বক্তব্যে বার্ষিক কর্মপরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে নিয়মিত প্রশিক্ষণ, সেমিনার, কনফারেন্স ও কর্মশালার আয়োজন, গবেষণা প্রতিবেদন প্রকাশ এবং সমঝোতার স্মারক স্বাক্ষরের উপর গুরুত্বারোপ করেন।

শুদ্ধাচার কর্মপরিকল্পনা বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক ডা. জেসমিন বানুর সভাপতিত্ব বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ। এ ছাড়া সভায় বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ এবং এপিএ কমিটির সদস্য ও ফোকাল পয়েন্টগণ অংশ নেন। 

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত