১৯ নভেম্বর, ২০২২ ১১:৫৬ এএম

না ফেরার দেশে ডা. করিম রেজওয়ান

না ফেরার দেশে ডা. করিম রেজওয়ান
তিনি সর্বশেষ হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের এনাটমি বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

মেডিভয়েস রিপোর্ট: হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের এনাটমি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. করিম রেজওয়ান হাসান হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। 

শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে তিনি মারা যান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।

ডা. করিম রেজওয়ান রাজধানীর গভর্মেন্ট বয়েজ হাইস্কুল থেকে এসএসসি ও নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে তিনি হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ও ঢাকা মেডিকেল কলেজ থেকে এনাটমিতে এমফিল ডিগ্রি অর্জন করেন।

কর্মজীবনে তিনি আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের এনাটমি বিভাগের সহকারী অধ্যাপক ও সহযোগী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজে যোগদান করেন।

তাঁর মৃত্যুতে মেডিকেল কলেজের শিক্ষক, শিক্ষার্থীসহ অসংখ্য গুণগ্রাহী শোক জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন। নাজমুস সাকিব নামের এক শিক্ষার্থী বলেন, ‘স্যার এই মেডিকেল কলেজের ছাত্র হিসেবে এসেছিলেন, এই প্রতিষ্ঠান থেকে ডাক্তার হয়েছেন, আবারও ফিরে এলেন এই মেডিকেল কলেজের শিক্ষক হয়ে। আর বিদায় নিলেন লাশবাহী গাড়িতে করে।’ 

জান্নাতুল ফেরদাউস নামের এক শিক্ষার্থী বলেন, ‘এইতো সেইদিন এনাটমি ভাইবা দিয়ে আসলাম স্যারের কাছে, ১৯ নভেম্বর সকাল ৯ টায় সেমিনারের প্রথম লেকচার স্যারের দেওয়ার কথা, কিন্তু তার আগের দিন সন্ধ্যা না ফুরানোর আগে সাদা কাফনের কাছে আত্নসমর্পণ করতে হবে; তা ভাবা হয়নি কারোই।’

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি