২৮ জানুয়ারী, ২০২২ ১০:১৬ এএম

বিশ্বে একদিনে শনাক্ত প্রায় ৩৫ লাখ, মৃত্যু ১০,০৬৩

বিশ্বে একদিনে শনাক্ত প্রায় ৩৫ লাখ, মৃত্যু ১০,০৬৩
যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন চার লাখ ৯৭ হাজার ৩৫১ জন। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসের বিশ্বজুড়ে একদিনে করোনায় আক্রান্ত হয়ে আরও ১০ হাজার ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৫৬ লাখ ৫৫ হাজার ৯৩৫ জনে পৌঁছেছে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪ লাখ ৯৫ হাজার ৪৬৬ জন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৬ কোটি ৬৫ লাখ ৫৩ হাজার ৭৫০ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২২ লাখ ২৭ হাজার ৪৫৫ জন। এছাড়া আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ২৮ কোটি ৯৭ লাখ ১০ হাজার ৬৩৬ জন।

আজ শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত হালনাগাদ তথ্য দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন চার লাখ ৯৭ হাজার ৩৫১ জন। একই সময়ে মারা গেছেন দুই হাজার ৬৮৯ জন। এই ভাইরাসটিতে দেশটিতে এখন পর্যন্ত  সাত কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ৩৩৩ জন আক্রান্ত এবং মারা গেছেন ৯ লাখ দুই হাজার ১৪০ জন। 

একই সময়ে প্রাণহানিতে দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় মারা গেছেন ৬৬৫ জন। এ নিয়ে দেশটিতে মারা গেছেন তিন লাখ ২৮ হাজার ৭৭০ জন ও ৮৮ হাজার ৮১৬ জন আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মোট আক্রান্ত এক কোটি ১৪ লাখ চার হাজার ৬১৭ জন।

এদিকে ব্রাজিলে একই সময়ে মারা গেছেন ৬৬২ জন এবং দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন দুই লাখ ২৮ হাজার ৯৭২ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ৪৭ লাখ ৮২ হাজার ৯২২ জন এবং মৃত্যু হয়েছে ছয় লাখ ২৫ হাজার ৬২৫ জন।

একই সময়ে আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৩৫ হাজার ৪৫৮ জন এবং মারা গেছেন ৪৮৯ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু চার লাখ ৮৮ হাজার ৯১১ জনের এবং আক্রান্ত হয়েছেন তিন কোটি ৮৯ লাখ এক হাজার ৪৮৫ জন এবং সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৬২ লাখ ৯০ হাজার ৭০৯ জন।

এদিকে আক্রান্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকে ভারতে একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন দুই লাখ ৪৮ হাজার ৬৯৭ জন এবং মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে থাকা দেশটিতে একই সময়ে মারা গেছেন ৬২৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত চার কোটি ছয় লাখ ২০ হাজার ১৯৭ জন এবং মারা গেছেন চার লাখ ৯২ হাজার ৩৫৬ জন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও