১৪ সেপ্টেম্বর, ২০২১ ০৭:২৫ পিএম

সহযোগী অধ্যাপক হলেন ২০ চিকিৎসক

সহযোগী অধ্যাপক হলেন ২০ চিকিৎসক
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত ২০ চিকিৎসককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

সোমবার (১৩ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনেল-১ শাখার সিনিয়র সহকারী সচিব সারমিন সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়াধীন স্বাস্থ্য সেবা বিভাগের বিভাগীয় পদোন্নতি কমিটির সুপারিশের ভিত্তিতে বিসিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসে কর্মরত নিম্নবর্ণিত চিকিৎসকদেরকে জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর চতুর্থ গ্রেড টাকা ৫০,০০০-৭১,২০০/- বেতনক্রমে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি প্রদানপূর্বক তাঁদের নামের পার্শ্বে বর্ণিত কর্মস্থলে বদল বা পদায়ন করা হলো।’

এতে আরও বলা হয়েছে, ‘পদায়নকৃত চিকিৎসকরা আগামী ২০ সেপ্টেম্বর ২০২১ তারিখের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে আবশ্যিকভাবে অবমুক্ত (Release) হবেন। অন্যথায় ২১ সেপ্টেম্বর ২০২১ তারিখ পূর্বাহ্ন থেকে তাৎক্ষণিকভাবে অবমুক্ত (Stand Release) হিসেবে গণ্য হবেন। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের পদায়নকৃত কর্মস্থলে যোগদানের পর পদোন্নতি কার্যকর হবে এবং যে সকল চিকিৎসক | লিয়েন, শিক্ষা ছুটি, প্রেষণে, মাতৃত্বজনিত ছুটিতে রয়েছেন তাঁদের ক্ষেত্রে লিয়েন, শিক্ষা ছুটি বা প্রেষণ, মাতৃত্বজনিত ছুটি শেষে বদলি বা পদায়নকৃত কর্মস্থলে যোগদানের পর এই পদোন্নতি কার্যকর হবে।’

‘রাষ্ট্রপতির আদেশক্রমে এবং জনস্বার্থে এ আদেশ জারি করা হলো’ বলা হয় প্রজ্ঞাপনে।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্মসচিব, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব ও সচিবের একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে পাঠানো হয়েছে।

►প্রজ্ঞাপনটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক