০৭ জুলাই, ২০২১ ০৩:৪৫ পিএম

মমেকে ইভটিজিং বন্ধের দাবিতে মানববন্ধন

মমেকে ইভটিজিং বন্ধের দাবিতে মানববন্ধন
মমেক চিকিৎসক ও সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন।

মেডিভয়েস রিপোর্ট: ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল চত্ত্বরে নারীদের উত্ত্যক্ত বন্ধের দাবিতে মানববন্ধন করেছে মমেকের চিকিৎসক ও সাধারণ শিক্ষার্থীরা। আজ বুধবার (৭ জুলাই) দুপুরে মমেক ক্যাম্পাসে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন,  ‘বিগত কয়েক বছরে কলেজ ও হাসপাতাল প্রশাসন এবং সাধারণ শিক্ষার্থীদের সহায়তায় আপত্তিকর এমন ঘটনা কিছুটা কমে আসলেও সম্পূর্ণ নিরাপদ হয়ে ওঠেনি চিকিৎসক ও শিক্ষার্থীদের এই কর্মক্ষেত্র। ইদানিং এই অনিরাপত্তায় নতুন মাত্রা যোগ করেছে কিছু বখাটে অ্যাম্বুলেন্স চালক ও তাদের সহকর্মী।’

তারা আরও বলেন, ‘বিভিন্ন প্রয়োজনে সাধারণ শিক্ষার্থী ও চিকিৎসকরা হাসপাতালের বহির্বিভাগের রাস্তাটি ব্যবহার করে থাকেন, যা এই করোনা মহামারিতে হয়ে উঠেছে একদল উচ্ছৃঙ্খল অ্যাম্বুলেন্স চালকদের আতুঁরঘর। কিছুদিন ধরে মাদকসেবী কিছু অ্যাম্বুলেন্স চালক এবং হেলপারদের হিতাহিতজ্ঞানহীন আচরণের স্বীকার হচ্ছেন চিকিৎসক ও সাধারণ শিক্ষার্থীরা।’

এ সময় চিকিৎসক ও শিক্ষার্থীদের আন্দোলনে সহমত পোষন করেছেন বাংলাদেশ ছাত্রলীগ ময়মনসিংহ মেডিকেল কলেজ শাখা ও ইন্টার্ন চিকিৎসক পরিষদ।

প্রসঙ্গত, গত ৪ জুলাই রাতে মমেক হাসপাতাল চত্বরে বখাটে অ্যাম্বুলেন্স কর্মীর দ্বারা উত্ত্যক্তের শিকার হয়েছেন চারজন নারী চিকিৎসক এবং কয়েকজন শিক্ষার্থী।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে ব্রিটিশ হাই কমিশনার

আগামী ১০ বছরে করোনার মতো কোনো মহামারীর শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক