০৯ জুন, ২০২১ ০২:১৮ পিএম

নওগাঁয় লকডাউনের মেয়াদ বাড়লো ১৬ জুন পর্যন্ত

নওগাঁয় লকডাউনের মেয়াদ বাড়লো ১৬ জুন পর্যন্ত
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সীমান্তবর্তী জেলা নওগাঁয় চলমান এক সপ্তাহের বিশেষ লকডাউনের মেয়াদ আগামী ১৬ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। গত ৩ জুন রাত ১২টা ১ মিনিট থেকে শুরু হওয়া এ বিশেষ লকডাউন চলবে আগামী ১৬ জুন রাত ১২টা পর্যন্ত।

আজ বুধবার (৯ জুন) সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক হারুন অর রশীদ এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

তিনি জানান, সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় চলমান লকডাউনের মেয়াদ আরও সাত দিন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লকডাউন চলাকালে নওগাঁ পৌরসভা থেকে জেলার অন্য উপজেলা অভ্যন্তরীণ ও দূর পাল্লার সব যান চলাচল বন্ধ থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হতে পারবেন না।

এর আগে গত ২ জুন এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক হারুন অর রশীদ মন্ত্রিপরিষদ বিভাগের অনুমতিক্রমে জেলাটিতে এক সপ্তাহের বিশেষ লকডাউন ঘোষণা করেন।  

সাম্প্রতিক সময়ে করোনাভাইরাসের নতুন ডেল্ট বা ভারতীয় ধরণের সংক্রমণ ঠেকাতে ভারতের সীমান্তবর্তী সাত জেলায় কঠোর লকডাউনের সুপারিশ করে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষজ্ঞ কমিটি। সুপারিশকৃত ওই সাত জেলার মধ্যে নওগাঁ ছাড়াও রাজশাহী, নাটোর, যশোর, কুষ্টিয়া, সাতক্ষীরা ও খুলনা জেলার নাম রয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ২৪ মে (সোমবার) রাত থেকে চাঁপাইনবাবগঞ্জ জেলায় এক সপ্তাহের লকডাউন দেওয়া হয়। যা এখনো চলমান রয়েছে। ৩০ মে আবার নতুন করে চাঁপাইনবাবগঞ্জ জেলায় এক সপ্তাহের জন্য বিশেষ লকডাউন ঘোষণা করা হয়েছে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : বিশেষ লকডাউন
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি