০২ ফেব্রুয়ারী, ২০২১ ১২:২৬ পিএম

কানাডায় ভ্রমণকারীদের তিনদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন

কানাডায় ভ্রমণকারীদের তিনদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন
ছবি: সংগৃহীত

মেডিভয়েস ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কানাডায় ভ্রমণকারীদের তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন চালু হবে বলে জানিয়েছেন দেশটির ফেডারেল পরিবহন মন্ত্রী ওমর আলঘাবরা।

আজ মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) কানাডিয়ান সংবাদ মাধ্যম সিবিসিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, আগামী বৃহস্পতিবার থেকে কানাডায় আসা যাত্রীদের জন্য তিনদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন কার্যকর করা হবে। সেইসাথে টরেন্টো, মন্ট্রিয়ল, ভ্যাঙ্কুভার এবং ক্যালগেরি এই চারটি বিমানবন্দরে আন্তর্জাতিক বিমান ওঠানামার জন্য নির্দিষ্ট করে দিয়েছে ফেডারেল সরকার।

ওমর আলঘাবরা বলেন, বিমানবন্দরে করোনা পরীক্ষা এবং কোয়ারেন্টাইন বিষয়টি কীভাবে বাস্তবায়িত হবে সেটি হেলথ কানাডা দেখভাল করছে। তারা এ ব্যাপারে প্রয়োজনীয় পরিকল্পনা গ্রহণ করছে।

তিনি বলেন, কোয়ারেন্টিনের সিদ্ধান্তটি কবে থেকে কার্যকর হবে সেটি সুনির্দিষ্টভাবে আমার পক্ষে বলা কঠিন। কারণ এটি ঠিক করছে হেলথ কানাডা। তবে আমি যে কোনো মুহুর্তের জন্য প্রস্তুত থাকার পরামর্শ দেব।

এদিকে আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারস জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের হয়েছেন সাত লাখ ৮৩ হাজার ৫৮৯ জন। মারা গেছেন ২০ হাজার ১৩৬ জন মানুষ। সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন সাত লাখ ১১ হাজার ৭০৮ জন।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
ছেলের চোখে অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমান

সাতকানিয়ার চুপচাপ বালক যেভাবে হয়ে উঠেন কিংবদন্তি চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও