২০ জানুয়ারী, ২০২১ ০১:৪০ পিএম

করোনায় যুক্তরাষ্ট্রে বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

করোনায় যুক্তরাষ্ট্রে বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু
ডা. মেসের আহমেদ। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি ডেন্টাল চিকিৎসক ও গীতিকার ডা. মেসের আহমেদ।

সোমবার (১৮ জানুয়ারি) রাতে যুক্তরাষ্ট্রের নর্থশোর ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর।

মেসের আহমেদ যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ ডেন্টাল অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন। তিনি ঢাকা ডেন্টাল কলেজ থেকে ডিগ্রি লাভের পর রাশিয়ার থার্ড ডেন্টাল ইউনিভাসিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। সেখান থেকে ৮০’র দশকের শেষদিকে যুক্তরাষ্ট্রে আসেন। যুক্তরাষ্ট্রে ডিডিএস সম্পন্ন করে তিনি জ্যাকসন হাইটস ও ব্রঙ্কসে চিকিৎসা পেশায় যুক্ত হন।

ডা. মেসের আহমেদ নিউইয়র্কের এষ্টোরিয়া ও জ্যাকসন হাইটসের পর সর্বশেষ লং আইল্যান্ডে স্থায়ীভাবে বসবাস করেন। তাঁর দেশের বাড়ি বরিশাল জেলার মেহেনদীগঞ্জ উপজেলার চানপুর গ্রামে। 

তিনি চিকিৎসা পেশার পাশাপাশি সাংস্কৃতি চর্চাও করতেন। ওই চিকিৎসকের লেখা গান গেয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী অসংখ্য শিল্পী। বেশ কয়েক বছর আগে নিজ উদ্যোগে স্ব-রচিত গানের একটি অ্যালবামও প্রকাশ করেছেন। প্রবাসী সংগীত পরিচালক নাদিম আহমেদের সুরে প্রায় ২০ জন কণ্ঠশিল্পী তাঁর লেখা গানে কণ্ঠ দিয়েছেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে এবং দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। ডা. মেসের আহমেদের মৃত্যুতে মেডিভয়েস পরিবার গভীরভাবে শোকাহত।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও