১২ জানুয়ারী, ২০২১ ০৪:১৯ পিএম

দ্বিতীয় গ্রেডে যোগদান করলেন ডা. এ এইচ এম এনায়েত

দ্বিতীয় গ্রেডে যোগদান করলেন ডা. এ এইচ এম এনায়েত
অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন

মেডিভেয়েস রিপোর্ট: বিসিএস স্বাস্থ্য ক্যাডারের গ্রেড-২ কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন। 

সোমবার (১১ জানুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনেল-১ অধিশাখার উপসচিব মল্লিকা খাতুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে অধিদপ্তরের মহাপরিচালকের স্বাক্ষরিত যোগদানপত্রের চিঠি সংযুক্ত করা হয়েছে।

চিঠিতে বলা হয়, ‘উপর্যুক্ত বিষয় ও স্মারকের মাধ্যমে আমি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন (কোড নং-৩৮৮১৯) গ্রেড-২ পদে পদোন্নতি প্রদানের প্রেক্ষিতে তিন জানুয়ারিতে যোগদানপত্র দাখিল করলাম। আমার যোগদানপত্র গ্রহণ করার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।’

এর আগে গত ৩ ডিসেম্বর মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাঁকে জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর গ্রেড-২ পদে পদোন্নতি প্রদান করা হয়।

ডা. এনায়েত হোসেনকে ২০১৫ সালে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এনসিডিসি) হিসেবে নিয়োগ দেওয়া হয়। পরে তিনি অতিরিক্ত মহাপরিচালক (এজিডি) পদে দায়িত্বপ্রাপ্ত হন। ২০১৯ সালে স্বাস্থ্য অধিদপ্তর ভেঙ্গে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর করা হলে তার প্রথম মহাপরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্ত হন।

তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে ১৯৮৯ সালে ৮ম বিসিএস ক্যাডারে নিয়োগ পান। একই প্রতিষ্ঠানে দীর্ঘদিন মেডিকেল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন এ চিকিৎসক। ২০০৩ সালে রংপুর মেডিকেল ও ২০০৭ সালে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনিসটিটিউসনে পরিচালক হিসেবে নিয়োগ পান তিনি।

►বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
মেডিভয়েসকে বিশেষ সাক্ষাৎকারে পরিচালক

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শতাধিক করোনা বেড ফাঁকা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি