১৭ নভেম্বর, ২০২০ ১২:৩২ পিএম

ক্ষমতা হস্তান্তরে জটিলতা করোনায় প্রাণহানি বাড়াতে পারে: বাইডেন

ক্ষমতা হস্তান্তরে জটিলতা করোনায় প্রাণহানি বাড়াতে পারে: বাইডেন

মেডিভয়েস ডেস্ক: সাবলীলভাবে ক্ষমতা হস্তান্তর না হলে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আরও বেশি মানুষের মৃত্যু হতে পারে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।

স্থানীয় সময় সোমবার (১৬ নভেম্বর) ডেলাওয়ার অঙ্গরাজ্যের উইলমিংটন শহর থেকে অর্থনীতি পুনরুদ্ধার পরিকল্পনা নিয়ে দেওয়া বক্তব্যে এ কথা বলেন তিনি। 

বাইডেন বলেন, যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি মোকাবিলা করে অর্থনৈতিক সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য তার প্রশাসন প্রস্তুত। দ্রুততার সঙ্গে করোনা প্রণোদনা আইন পাস করার জন্য ডেমোক্র্যাট ও রিপাবলিকান আইনপ্রণেতাদের প্রতি আহ্বান জানান। 

পরে সাংবাদিকদের প্রশ্নোত্তরে টিকাকে জনস্বাস্থ্যের জন্য জরুরি বলে উল্লেখ করেন বাইডেন। তিনি বলেন, লোকজনের ওপর টিকার ব্যবহার নিশ্চিত করা না হলে কোনো উপকারিতা থাকবে না। আমেরিকার ৩০ কোটি মানুষের জন্য টিকা কীভাবে সংগ্রহ করা হবে, কীভাবে তা বিতরণ করা হবে, এসব নিয়ে কী পরিকল্পনা—এগুলোকে অনেক বড় বিষয়।

বাইডেন বলেন, ‘আমরা যদি এসব নিয়ে ২০ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করি, তাহলে দেড় মাস দেরি হয়ে যাবে।’ 

এ নিয়ে কাজ শুরুর লক্ষ্যে সমন্বিত উদ্যোগের প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, সমন্বয় না থাকলে যুক্তরাষ্ট্রে অনেক বেশি মানুষের মৃত্যু হতে পারে।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
ছেলের চোখে অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমান

সাতকানিয়ার চুপচাপ বালক যেভাবে হয়ে উঠেন কিংবদন্তি চিকিৎসক

  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও