২১ সেপ্টেম্বর, ২০২০ ০৪:২৫ পিএম

১৪ দিনের রিমান্ডে স্বাস্থ্যের মালেক

১৪ দিনের রিমান্ডে স্বাস্থ্যের মালেক

মেডিভয়েস ডেস্ক: অবৈধ অস্ত্র ও জাল টাকা উদ্ধারের ঘটনায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের দুই মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের গাড়িচালক আব্দুল মালেকের ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২১ সেপ্টেম্বর) আব্দুল মালেককে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হলে জামিন ‍ও রিমান্ডের আবেদনের উপর শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

সূত্রে জানা যায়, অবৈধ অস্ত্র ও জাল টাকা উদ্ধারের ঘটনায় তুরাগ থানার করা পৃথক দুই মামলায় আব্দুল মালেককে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় তার সাত দিন করে মোট ১৪ দিনের রিমান্ড আবেদন করা হয়। অন্যদিকে তার আইনজীবী জি এম মিজানুর রহমান রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে গত শনিবার দিবাগত রাত সোয়া তিনটায় র‌্যাব-১ এর একটি দল রাজধানীর তুরাগের কামারপাড়া এলাকার একটি আবাসিক ভবন থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন ও কয়েক রাউন্ড গুলি এবং দেড় লাখ জাল টাকাসহ গ্রেফতার করে র‌্যাব। পরে তুরাগ থানায় দুটি মামলা করা হয়।

আব্দুল মালেক বিরুদ্ধে অভিযোগ রয়েছে তিনি দীর্ঘদিন ধরে অধিদপ্তরের বিভিন্ন বিষয় নিয়ন্ত্রণ করে আসছেন। বিশেষ করে অধিদপ্তরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির নিয়োগ-বদলি বাণিজ্য তার প্রধান কাজ। কোন কর্মকর্তা যদি তার সুপারিশ না শোনেন তাহলে তাকে ঢাকার বাইরে বদলি করাসহ শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে একাধিকবার।

নানা সিন্ডিকেটের মাধ্যমে তিনি পুরো অধিদপ্তর নিয়ন্ত্রণের চেষ্টা করছিলেন। সিন্ডিকেট বাণিজ্য করে আব্দুল মালেক অঢেল সম্পদের মালিক হয়েছেন। টঙ্গির তুরাগ এলাকায় তার ২৪টি ফ্ল্যাটবিশিষ্ট সাত তলার দুটি বিলাসবহুল বাড়ি এবং একই এলাকায় ১২ কাঠার প্লট রয়েছে। এছাড়া হাতিরপুলে ১০ তলা ভবনের নির্মাণকাজ চলছে বলে জানা গেছে।

  ঘটনা প্রবাহ : স্বাস্থ্য অধিদপ্তর
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি