১৫ সেপ্টেম্বর, ২০২০ ০৬:১৬ পিএম

এমবিবিএস চূড়ান্ত পর্বের পরীক্ষার্থীদের প্রস্তুতির নির্দেশ

এমবিবিএস চূড়ান্ত পর্বের পরীক্ষার্থীদের প্রস্তুতির নির্দেশ

মেডিভয়েস রিপোর্ট: করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় এমবিবিএস ও বিডিএস কোর্সের মে এবং জুলাই-২০২০ পর্বের চূড়ান্ত পর্বের পরীক্ষা আগামী অক্টোবরের তৃতীয় সপ্তাহে অনুষ্ঠিতে হবে। সে অনুযায়ী পরীক্ষার্থীদের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য শিক্ষা বিভাগ। 

আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, করোনা পরিস্থিতিতে স্থগিত হয়ে যাওয়া মে এবং জুলাই-২০২০ চূড়ান্ত পর্বের অনিয়মিত পরীক্ষা আগামী অক্টোবরের তৃতীয় সপ্তাহ বা নিকটবর্তী সময়ের মধ্যে অনুষ্ঠিত হবে। এ অবস্থায় মেডিকেল কলেজসমূহের অনিয়মিত পরীক্ষার্থীদের আবাসনে ব্যবস্থাগ্রহণ ও পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতি গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে। 

এতে আরও বলা হয়, করোনা পরিস্থিতি বিবেচনায় এমবিবিএস ও বিডিএস কোর্সের অনিয়মিত পরীক্ষার্থীদের পরীক্ষা গ্রহণে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণ সংক্রান্ত একটি গাইডলাইন ইতোমধ্যে প্রণয়ন করা হয়েছে। কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থী প্রত্যেককে তা মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

►আদেশটি দেখতে ক্লিক করুন

  ঘটনা প্রবাহ : এমবিবিএস
সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা

অতিরিক্ত বেতন নিচ্ছে একাধিক বেসরকারি মেডিকেল

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি