০৭ সেপ্টেম্বর, ২০২০ ০৭:২৩ পিএম

৩৩তম বিসিএস স্বাস্থ্য ক্যাডার অ্যাসোসিয়েশনের কমিটি নির্বাচিত

৩৩তম বিসিএস স্বাস্থ্য ক্যাডার অ্যাসোসিয়েশনের কমিটি নির্বাচিত

মেডিভেয়েস রিপোর্ট: ৩৩তম বিসিএস স্বাস্থ্য ক্যাডার অ্যাসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে ডা. নাসের প্যানেলে সভাপতি পদে ডা. এইচ.এম.মাহবুব আলম, সাধারণ সম্পাদক পদে ডা. আ ন ম নুর-ই-আজম, সিনিয়র সহ- সভাপতি পদে ডা. নীহার রঞ্জন দাস এবং কোষাধ্যক্ষ পদে ডা. জেড এ এম শাহরিয়ার খান প্রিন্সসহ সহ-সভাপতি পদপ্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

রোববার (৬ সেপ্টেম্বর) বাকি পদগুলোতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তারা করোনা পরিস্থিতি বিবেচনায় ওয়েবসাইটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 

সূত্রে জানা যায়, সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বেশ কিছু পদে একাধিক প্রার্থী না থাকায় তাদের বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। বাকি পদগুলোর নির্বাচনে মোট ৬ হাজার ৬২১ জন ভোটারের মধ্যে ৪ হাজার ১০৭টি ভোট পড়ে, যা মোট ভোটারের শতকরা ৬৩ ভাগ। 

সরাসরি ভোটে বিজয়ী অন্যান্য চিকিৎসকরা হলেন, ২ হাজার ৯৬৪ ভোটে যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ডা. কাজী মো. সালেহীন তৌহিদ, ২ হাজার ৮৫৫ ভোটে ডা. মো. রাহাত হোসেন, ২ হাজার ৮১০ ভোটে ডা. জেড এম কামরুল হাসান ও এক হাজার ৮৭০ ভোটে ডা. অমিত কুমার ঠাকুর নির্বাচিত হয়েছেন। ২ হাজার ৯০৫ ভোটে সাংগঠনিক সম্পাদক পদে ডা. আওলাদ উজ জামান, ২ হাজার ৮৫৬ ভোটে ডা. শরিফুল আমিন,  ২ হাজার ১৩৯ ভোটে ডা. সালমান বাশার আল আইয়ুব ও এক হাজার ৯০২ ভোটে ডা. মো. সাইফুল ইসলাম নির্বাচিত হয়েছেন। 

এছাড়াও ২ হাজার ৫০৭ ভোটে দপ্তর সম্পাদক পদে ডা. শুভ প্রসাদ দাস ও ২ হাজার ১৬৭ ভোট পেয়ে প্রচার সম্পাদক পদে ডা. মাহবুব আলম নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে গঠিত কার্যনির্বাহী কমিটির সভার মাধ্যমে, কার্যকরী সদস্য ১ হিসেবে ডা. আতাউল করিম ও কার্যকরী সদস্য ২ হিসেবে ডা ফাহমিদুল হক রিয়নকে মনোনিত করা হয়েছে। এ সময় ডা. শাফায়াত মুহাম্মদ শান্তনুকে সংগঠানটির মুখপাত্র নির্বাচিত করা হয়।

প্রসঙ্গত, বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তাদের স্বার্থ সংশ্লিষ্ট সকল কার্যক্রমে ও স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে প্রত্যেক বিসিএস ক্যাডারদের মধ্যে এ ধরণের অ্যাসোসিয়েশন গঠন করা হয়। এরই ধারবাহিকতায় ৩৩তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে নিয়োগপ্রাপ্ত ৬ হাজার ৬২১ জন চিকিৎসকের অধিকার নিয়ে কাজ করার লক্ষ্যে গঠিত হয়েছে ৩৩তম বিসিএস স্বাস্থ্য ক্যাডার অ্যাসোসিয়েশন। 

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি