২৬ অগাস্ট, ২০২০ ১১:৪৬ এএম

এফসিপিএস (অবস এন্ড গাইনী) ১ম ও ২য় পর্ব পরীক্ষার ওরিয়েন্টেশন শুরু ৫ সেপ্টেম্বর

এফসিপিএস (অবস এন্ড গাইনী) ১ম ও ২য় পর্ব পরীক্ষার ওরিয়েন্টেশন শুরু ৫ সেপ্টেম্বর

মেডিভয়েস রিপোর্ট: বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস্ এন্ড সার্জনসের (বিসিপিএস) অবস এন্ড গাইনী বিষয়ে এফসিপিএস ১ম এবং ২য় পর্ব পরীক্ষার প্রস্তুতির জন্য অনলাইন ওরিয়েন্টেশন কোর্সের সময় নির্ধারণ করা হয়েছে। এরমধ্যে ১ম পর্বের প্রস্তুতি কোর্স আগামী ০৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত এবং ২য় পর্বের প্রস্তুতি কোর্স শুরু হবে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে। কোর্সটি চলবে পরবর্তী মাসের (অক্টোবর) ১২ তারিখ পর্যন্ত। 

গত শনিবার (২২ আগস্ট) বিসিপিএসের অনারারি সচিব অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম স্বাক্ষরিত আলাদা দুটি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওরিয়েন্টেশন কোর্সটির কাঠামো, বিষয়, ক্লাসের সময়কাল ও শিক্ষাদানের পদ্ধতি এফসিপিএস (অবস এন্ড গাইনী) ১ম ও ২য় পর্ব পরীক্ষায় অবতীর্ণ হওয়ার জন্য প্রস্তুতি গ্রহণের উদ্দেশ্যে যথোপযুক্ত করার লক্ষ্যে পুনর্বিন্যাস ও পুনর্গঠন করা হয়েছে। কোর্সটি বাংলাদেশের অভিজ্ঞ ও প্রথিতযশা শিক্ষকদের দ্বারা পরিচালনা করা হবে।

এছাড়াও বলা হয়েছে, এফসিপিএস ১ম পর্ব পরীক্ষার প্রস্তুতি কোর্সে রেজিস্ট্রেশনের জন্য “সচিব, বিসিপিএস”-এর অনুকূলে ৩,০০০/-(তিন হাজার) টাকা এবং ২য় পর্ব প্রস্তুতি কোর্সে রেজিস্ট্রেশনের জন্য ১,৫০০/-(এক হাজার পাঁচশত) টাকার পেঅডরি/ ব্যাংক ড্রাফট অথবা সরাসরি United Commercial Bank Limited into STD Account No: 0781301000000256 অথবা Dhaka Bank Limited STD Account No: 0207150000000887 জমা দিয়ে ব্যাংক রশিদ সহ কলেজের হিসাব শাখায় ৩১ আগস্ট (১ম পর্ব) ও ১৫ সেপ্টেম্বর (২য় পর্ব) জমা দিতে হবে।

তন্মধ্যে ১ম পর্ব প্রস্তুতি কোর্সে “আগে আসলে আগে রেজিস্ট্রেশন” ভিত্তিতে ২০০ জন এবং ২য় পর্ব প্রস্তুতি কোর্সে ৪০০ জনকে রেজিষ্ট্রেশন করা হবে।

  ঘটনা প্রবাহ : এফসিপিএস
সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা

অতিরিক্ত বেতন নিচ্ছে একাধিক বেসরকারি মেডিকেল

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত