০৯ জুলাই, ২০২০ ১২:৫১ পিএম

রিজেন্টে করোনার চিকিৎসা: স্বাস্থ্য অধিদপ্তরের কাছে ব্যাখ্যা চাইলো মন্ত্রণালয়

রিজেন্টে করোনার চিকিৎসা: স্বাস্থ্য অধিদপ্তরের কাছে ব্যাখ্যা চাইলো মন্ত্রণালয়

মেডিভয়েস রিপোর্ট: করোনা পরীক্ষা না করেই রিপোর্ট প্রদান, রোগীদের থেকে বাড়তি বিল আদায়সহ নানা কারণে আলোচিত করোনা ডেডিকেটেড রিজেন্ট হাসপাতাল। অথচ হাসপাতালটির নেই প্রাথমিক নিবন্ধন। এই অবস্থায় অনুমোদনহীন রিজেন্ট হাসপাতালকে কিভাবে করোনা ডেডিকেটেড হাসপতালের সদন প্রদান করা হয়েছে তার যথাযথ ব্যাখ্যা চেয়ে স্বাস্থ্য অধিদপ্তরকে চিঠি দিয়েছে মন্ত্রণালয়।

মঙ্গলবার (৭ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ এর সিনিয়র সহকারী সচিব উম্মে হাবিবা স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জাননো হয়েছে। 

এতে বলা হয়, করোনা ডেডিকেটেড রিজেন্ট হাসপাতালে র‌্যাবের বিশেষ অভিযানে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। হাসপাতালটির নিবন্ধনের মেয়াদ না থাকার পরেও স্বাস্থ্য অধিদপ্তর কিভাবে তাদের করোনা স্পেশালাইজড হাসপাতাল হিসেবে অনুমোদন দিয়েছে এ বিষয়ে মন্ত্রণালয় যথাযথ ব্যাখ্যা চায়। 

হাসপাতালটির সাথে অধিদপ্তরের সকল চুক্তি বাতিলের নির্দেশ দিয়ে বলা হয়, চুক্তির নিয়ম ভঙ্গ করে প্রতিষ্ঠানটি কোন ক্ষমতাবলে বাড়ি বাড়ি গিয়ে নমুনা পরীক্ষা করেছে এবং ভুয়া রিপোর্ট দেওয়ার বিষয়ে অভিযোগ উঠেছে তা তদন্ত করে দ্রুত সময়ের মধ্যে মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল করতে হবে। একই সাথে অবিলম্বে রিজেন্ট হাসপাতালের সকল কার্যক্রম বাতিল ও সিলগালা করার নির্দেশে দেওয়া হয়েছে।  

প্রসঙ্গত, গত ৬ জুলাই করোনা শনাক্তকরণ পরীক্ষা ছাড়াই রিপোর্ট দেওয়াসহ নানা অভিযোগে রাজধানীর রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় বেশ কিছু ভুয়া করোনা পরীক্ষার রিপোর্টসহ বিভিন্ন নথি জব্দ করা হয় এবং ৮ জনকে আটক করা হয়। 

►চিঠিটি দেখতে ক্লিক করুন

মেডিভয়েস এর জনপ্রিয় ভিডিও কন্টেন্ট গুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
সিন্ডিকেট মিটিংয়ে প্রস্তাব গৃহীত

ভাতা পাবেন ডিপ্লোমা-এমফিল কোর্সের চিকিৎসকরা

প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

অক্টোবর-নভেম্বরে ২য় ধাপে করোনা সংক্রমণের শঙ্কা

  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি