০৬ জুলাই, ২০২০ ০৭:৫৬ পিএম

জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই

জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই
ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই। দীর্ঘদিন ব্লাড ক্যান্সারে ভুগে না ফেরার দেশে চলে গেলেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত এই বরেণ্য সংগীতশিল্পী।

আজ সোমবার (৬ জুলাই) সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় তার বোন ডা. শিখা বিশ্বাসের বাড়িতে তিনি মারা যান।

ব্লাড ক্যান্সারে আক্রান্ত এন্ড্রু কিশোর দীর্ঘদিন সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত ১১ জুন রাতে চিকিৎসা শেষে বিশেষ ফ্লাইটে তাকে দেশে ফিরিয়ে আনা হয়। এরপর থেকেই বোন জামাই ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাসের তত্ত্বাবধানে ছিলেন তিনি।

এর আগে অসুস্থ অবস্থায় গত বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয় নন্দিত এই গায়ককে। সেখানে গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে ক্যানসার ধরা পড়ে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক লিম সুন থাইয়ের অধীনে ক্যান্সারের চিকিৎসা নিচ্ছিলেন তিনি। তার অবস্থা অবনতির দিকে থাকায় দীর্ঘদিন তাকে কেমোথেরাপি দেওয়া হয়।

অনন্য প্রতিভার অধিকারী এন্ড্রু কিশোরকের চলচ্চিত্রে প্লেব্যাক যাত্রা শুরু হয় ১৯৭৭ সালে। তার কন্ঠের যাদুতে মুগ্ধ হয়ে তাকে ‘প্লেব্যাক সম্রাট’ উপাধিতে ভুষিত করেছিল দেশের সিনেমা প্রেমিরা। বিনিময়ে চিরসবুজ কণ্ঠে উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় ও রোমান্টিক গান।

তার উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে, জীবনের গল্প আছে বাকি অল্প, হায়রে মানুষ রঙের ফানুস, ডাক দিয়াছেন দয়াল আমারে, আমার সারা দেহ খেয়ো গো মাটি, আমার বুকের মধ্যে খানে, আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান, ভেঙেছে পিঞ্জর মেলেছে ডানা, সবাই তো ভালোবাসা চায় ইত্যাদি।

বরেণ্য এই সংগীতশিল্পীর মৃত্যুতে মেডিভয়েস পরিবার শোকাহত। 

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : এন্ড্রু কিশোর
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি