০৫ জুলাই, ২০২০ ০৩:৪২ পিএম

করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু

করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু
অধ্যাপক ডা. এ কে এম নুরুল আনোয়ার। ছবি: সংগৃহীত

মেডিভয়েস রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (ডিজি) ও ফার্মাকোলজির অধ্যাপক ডা. এ কে এম নুরুল আনোয়ার মৃত্যুবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ রোববার (৫ জুলাই) দুপুর সাড়ে বারোটায় রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ডা. নুরুল আনোয়ার ১৯৬৭ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। সুদীর্ঘ কর্মজীবনে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সরকারি চাকুরি থেকে অবসরের পর তিনি ইব্রাহিম মেডিকেল কলেজের (বারডেম) ফার্মাকোলজির শিক্ষক ও অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। ২০০১ সালে তিনি ইব্রাহিম মেডিকেল কলেজে উপাধ্যক্ষ ও ফার্মাকোলজি বিভাগের প্রধান হিসেবে যোগ দেন। ২০০৬ সালে তিনি তিনি প্রতিষ্ঠানটির অধ্যক্ষ হন। ২০১১ সালে ইব্রাহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে তিনি অবসরে যান।

প্রবীণ এই চিকিৎসকের মৃত্যুতে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিস (এফডিএসআর) গভীর শোক, মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে। 

অধ্যাপক ডা. এ কে এম নুরুল আনোয়ারের মৃত্যুতে মেডিভয়েস পরিবার শোকাহত।

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গুরুত্বপূর্ণ নিয়ম গুলো মেনে চলুন। সর্দি কাশি জ্বর হলে হাসপাতালে না গিয়ে স্বাস্থ্য সেবা দানকারী হটলাইন গুলোতে ফোন করুন। আইইডিসিআর হটলাইন- 10655, email: [email protected]
  ঘটনা প্রবাহ : চিকিৎসকের মৃত্যু
  এই বিভাগের সর্বাধিক পঠিত
নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি
জাতীয় ওষুধনীতি-২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন

নিবন্ধনহীন ওষুধ লিখলে চিকিৎসকের শাস্তি