১৩ মে, ২০২০ ০৬:০৩ পিএম

শ্বাসরোধে শিশুসন্তান হত্যা করে করোনায় দোষ

শ্বাসরোধে শিশুসন্তান হত্যা করে করোনায় দোষ

মেডিভয়েস ডেস্ক: শিশুসন্তানকে হত্যা করে মরণঘাতী করোনাভাইরাসের ওপর দোষ চাপালেন তুরস্কের ফুটবলার সিভহার তোকতাস। গত ২৩ এপ্রিল শ্বাসরোধ করে এ হত্যাকাণ্ড ঘটান তিনি। 

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, অনেকটা অপ্রত্যাশিতভাবেই তোকতাসের ঘরে আসে একটি ছেলে সন্তান। তাই শুরু থেকেই ছেলেকে সহ্য করতে পারতেন না তিনি। আর এর পথ ধরেই তাঁকে দুনিয়া থেকে বিদায় করতে করতে নানা পরিকল্পনা আঁকতে থাকেন তোকতাস। শেষমেশ নিজের পাঁচ বছরের শিশুসন্তানকে হত্যাই করলেন তিনি। হত্যার পর দোষ চাপান করোনাভাইরাসের ওপর। 

বুরসা শহরে এক হাসপাতালে চিকিৎসকদের বলেছিলেন, করোনাভাইরাসের কাছে পরাজয় মেনেছে 'প্রাণপ্রিয়' ছেলে কাসিম। কিন্তু ডাক্তারকে ফাঁকি দিলেও নিজের বিবেককে ফাঁকি দিতে পারেননি তোকতাস। হত্যার কয়েকদিন পর বিবেকের দংশনে আহত ওই ফুটবলার নিজেই ধরা দিয়েছেন পুলিশের কাছে। 

জবানবন্দিতে তোকতাস জানান, ‘ও ঘুমিয়ে ছিল হাঁ করে। বালিশ দিয়ে আমি ওর মুখ চেপে ধরি। প্রথমে একটু প্রতিরোধ করতে চাইলেও পরে আর পেরে ওঠেনি। পনেরো মিনিট ধরে ওর মুখে বালিশ চেপে রাখি। আস্তে আস্তে নিস্তেজ হয়ে যায় ওর শরীর।’ 

নিজের বর্ণনা অনুযায়ী মৃত ছেলেকে নিয়ে তিনি তুরস্কের বুরসা শহরের একটি হাসপাতালে যান। চিকিৎসকদের বলেন, করোনার কারণে মারা গেছে নিজের 'প্রাণপ্রিয়'ছেলে। শ্বাসযন্ত্রের সমস্যার কারণে যেহেতু মারা গেছে ছেলেটি, তাই ডাক্তাররাও সন্দেহ করেননি। 

কিন্তু কেন নিজের ছেলেকে এভাবে মারলেন তোকতাস? তার ভাষায়, 'আমি ওকে কখনই চাইনি। কেন জানি ওকে সহ্যই করতে পারতাম না। জন্ম থেকেই ওকে ভালো লাগত না আমার। ও মারা যাওয়ার পেছনে একমাত্র কারণ, আমি ওকে পছন্দ করতাম না।' 

পুলিশের জিজ্ঞাসাবাদে ইলদ্রিমস্পোর ক্লাবে খেলা এ সেন্ট্রাল ডিফেন্ডারের নিজের কোনো মানসিক সমস্যা নেই। ছেলেকে হত্যার দায়ে এখন যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে এই ফুটবলারের।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
  এই বিভাগের সর্বাধিক পঠিত
করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও
একদিনেই অবস্থান বদল বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা ছড়ায় উপসর্গহীন ব্যক্তিও