১০ মে, ২০২০ ০৩:০৭ পিএম

একদিনে রেকর্ড ৮৮৭ জনের করোনা শনাক্ত, মৃত ১৪

একদিনে রেকর্ড ৮৮৭ জনের করোনা শনাক্ত, মৃত ১৪

মেডিভয়েস রিপোর্ট: সময়ের সাথে পাল্লা দিয়ে দেশে করোনার প্রকোপ বেড়েই চলছে। প্রায় প্রতিদিনই আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা নতুন নতুন রেকর্ড গড়ছে। গত ২৪ ঘণ্টায় একদিনে সর্বোচ্চ ৮৮৭ জনের দেহে করোনাভাইরাস  শানাক্ত করা হয়েছে, মারা গেছেন আরও ১৪ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়াঁলো ১৪ হাজার ৬৫৭ জন, মারা গেছেন ২২৮ জন।

আজ রোববার (১০ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৫হাজার ৭৩৮ নমুনা পরীক্ষা হয়েছে তার মধ্যে আরও ৮৮৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৫৭ জনে। মহামারী করোনাভাইরাস নতুন করে আরও ১৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে। ফলে মোট মৃত্যুর সংখ্যা ২২৮। এছাড়া ২৪ ঘণ্টায় ২৩৬ জনসহ মোট দুই হাজার ৬৫০ জন  সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। 

তিনি আরও বলেন,  নতুন করে যারা মারা গেছেন, তাদের ১০ জন পুরুষ ও চারজন নারী। চার নারীর মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব একজন, এবং ষাটোর্ধ্ব দুজন রয়েছেন। পুরুষদের মধ্যে চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব দুজন, ষাটোর্ধ্ব তিনজন এবং ৯০ থেকে ১০০ বছর বয়সী একজনও রয়েছেন।

উল্লেখ্য চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন প্রায় ২ লাখ ৮০ হাজার মানুষ আক্রান্ত ৪০ লাখেরও বেশি। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন প্রায় ১৪ লাখ।

মেডিভয়েসের জনপ্রিয় ভিডিও কন্টেন্টগুলো দেখতে সাবস্ক্রাইব করুন MedivoiceBD ইউটিউব চ্যানেল। আপনার মতামত/লেখা পাঠান [email protected] এ।
  ঘটনা প্রবাহ : করোনাভাইরাস
‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

‘ছেলেরা কেন পিছিয়ে, কারণ অনুসন্ধান করুন’

অকৃতকার্য শিক্ষার্থীদের গালমন্দ নয়: প্রধানমন্ত্রী

  এই বিভাগের সর্বাধিক পঠিত
এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক
করোনা ও বার্ধক্যজনিত অসুস্থতা

এক দিনে চিরবিদায় পাঁচ বিশেষজ্ঞ চিকিৎসক